php glass

অত্যাচারের জবাব ৩০ ডিসেম্বর দেবো: মান্না

তামিম মজিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনসভায় বক্তব্য রাখছেন মাহমুদুর রহমান মান্না। ছবি: বাংলানিউজ

walton

ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণার বহর থেকে: আসন্ন জাতীয় নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড এখনো তৈরি হয়নি বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, অসমতল মাঠ জনগণ সমান করে দেবে, অত্যাচারের জবাব ৩০ ডিসেম্বর দেবো।

আসন্ন নির্বাচনে গাজীপুর-২ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন সরকারের সমর্থনে শনিবার (১৫ ডিসেম্বর) বিকেলে আয়োজিত এক জনসভায় মান্না এ কথা বলেন। টঙ্গীতে সালাহ উদ্দিন সরকারের বাড়ির প্রাঙ্গণে এই জনসভা অনুষ্ঠিত হয়।

মান্না বলেন, আমাদের অস্ত্র নেই, তাদের অস্ত্র আছে। তারা আমাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। এই লড়াইয়ে জিততে হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সবার গাড়িতে হামলা হচ্ছে। লেভেল প্লেয়িং ফিল্ড নেই। তবে এই অসমতল মাঠ জনগণ সমান করে দেবে। অত্যাচারের জবাব ৩০ ডিসেম্বর দেবো। 

ঐক্যফ্রন্টের এ নেতা আরও বলেন, পুলিশের সবাই খারাপ নয়। অনেকে আছে যারা বিএনপি প্রধান খালেদা জিয়াকে ভালোবাসে। 

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলা প্রসঙ্গে মান্না বলেন, তারা মানুষকে বলেন- ২ কোটি টাকার জন্য মামলা। অথচ সেই দুই কোটি টাকা পরে ছয় কোটি টাকা হয়ে গেছে। আর হাজার হাজার কোটি টাকা লুটপাট করেও কিছুই হয় না। 

নির্বাচনে শক্তিশালী পোলিং এজেন্ট তৈরির তাগিদ দিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, এমন এজেন্ট তৈরি করতে হবে, যেন পুলিশও তার ধমকে ভয় পেয়ে। এটাই লড়াই, এই লড়াইয়ে জিততে হবে।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বলেন, অবৈধ আওয়ামী সরকার ভোটে বিশ্বাস করে না। আগামী ৩০ ডিসেম্বর আওয়ামী দুঃশাসন মুক্ত করার দিন। ৩০ তারিখ আনন্দের দিন। এই সরকারের পতন হবেই। 

ডা. জাফরুল্লাহ চৌধুরী চৌধুরী বলেন, জনগণ চাইলে এক মিনিটে সরকার উড়িয়ে দিতে পারে। আপনাদের যাত্রার মাধ্যমে খালেদা জিয়া ন্যায়বিচার পেয়ে বেরিয়ে আসবেন। 

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি হাসান উদ্দিন সরকারের সভাপতিত্বে জনসভায় ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে আরও বক্তব্য রাখেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন প্রমুখ। 

দুপুরে ঢাকার উত্তরা থেকে ময়মনসিংহ অভিমুখে যাত্রা করেছে ঐক্যফ্রন্ট। এই যাত্রাপথে সাতটি স্থানে জনসভা করবেন ফ্রন্টের নেতারা। এরই অংশ হিসেবে টঙ্গীতে জনসভাটির আয়োজন করা হলো।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
টিএম/আরএস/এইচএ/

মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত


১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর