php glass

মহাজোট-জাপায় কোনো দ্বন্দ্ব নেই: হাওলাদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাপার বনানী কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন এবিএম রুহুল আমিন হাওলাদার। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যানের ‘বিশেষ সহকারী’ এবিএম রুহুল আমিন হাওলাদার দাবি করেছেন, তাদের দল বা মহাজোটে কোনো দ্বন্দ্ব-বিভক্তি নেই। জাতীয় পার্টি ও আওয়ামী লীগ দেশের স্বার্থে কাজ করছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পার্টির ইশতেহার ঘোষণাকালে হাওলাদার এ দাবি করেন।

ঋণখেলাপির কারণে রুহুল আমিন হাওলাদারের নির্বাচনের মনোনয়নপত্র বাতিল এবং তার বিরুদ্ধে পার্টির মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভের মুখে গত ৩ ডিসেম্বর মহাসচিব পদে রদবদল আনেন এরশাদ। সেদিন এক বিজ্ঞপ্তিতে হাওলাদারকে ওই পদ থেকে সরিয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে মহাসচিব করা হয়। পরে আবার হাওলাদারকে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ‘বিশেষ সহকারী’ নিয়োগ দিয়ে জানানো হয়, তার পদমর্যাদা পার্টির চেয়ারম্যানের পরে ‘দ্বিতীয় স্থানে’।

অন্যদিকে, নির্বাচনে মহাজোটগতভাবে জাতীয় পার্টি বেশ কিছু আসনে প্রার্থী দিলেও এর বাইরেও ‘উন্মুক্তভাবে’ দেড়শ’র কাছাকাছি প্রার্থী দিয়েছে তারা। এটাকে মহাজোটের প্রধান শরিক আওয়ামী লীগ এবং জাপার পক্ষ থেকে ‘কৌশল’ বলা হচ্ছে।

এ প্রসঙ্গেই হাওলাদার বলেন, জাতীয় পার্টি বা মহাজোটে কোনো দ্বন্দ্ব-বিভক্তি নেই। জাতীয় পার্টি ও আওয়ামী লীগ দেশের স্বার্থে কাজ করছে। সেখানে ব্যক্তি বা দলীয় স্বার্থের কোনো স্থান নেই।

‘শান্তির জন্য পরিবর্তন-পরিবর্তনের জন্য জাতীয় পার্টি’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে ঘোষিত জাপার ইশতেহারে ১৮ দফা ঘোষণা করা হয়েছে। সেখানে নির্বাচন পদ্ধতি সংস্কার, দ্বি-স্তরবিশিষ্ট সরকার গঠন, পূর্ণাঙ্গ উপজেলা প্রবর্তন, বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করার প্রতিশ্রুতিও রেখেছে ক্ষমতাসীন মহাজোটের শরিক ও সংসদের বিরোধী দলটি।

হাওলাদার বলেন, তরুণ প্রজন্মের ভোটারদের বিষয়টি মাথায় রেখে আমরা নির্বাচনী ইশতেহার তৈরি করেছি। আমরা সরকারে যেতে পারলে ইশতেহার অনুযায়ী কাজ করবো।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এমঅাইএস/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: জাতীয় পার্টি
ব্যাংকে আইটিভিত্তিক মানবসম্পদ উন্নয়নে বাজেট বাড়াতে হবে
ফেনী ইউনিভার্সিটিতে সাহিত্যে বিষয়ক কর্মশালা
‘ভারতের প্রধান বিচারপতিকে মোদীর চিঠি লেখার খবর মিথ্যা’
মিরপুরে বাসের ধাক্কায় নারীর মৃত্যু
দেশের সব নাগরিককে স্বাস্থ্য বিমার আওতায় আনা হবে


ফিলিস্তিনিদের আকুতি কি কানে যাচ্ছে মেসি-সুয়ারেসদের?
পশ্চিমাঞ্চল রেলের টেন্ডার নিয়ে সংঘর্ষে আহত রাসেলের মৃত্যু 
যাত্রাবাড়ীতে বাস কাড়লো শিশুর প্রাণ
ট্রেন দুর্ঘটনার দশ কারণ খতিয়ে দেখছে তদন্ত কমিটি
প্রাণিসম্পদ অধিদপ্তরের ফিড মিল লাইসেন্স অনলাইনে