php glass

ধানের শীষ নিয়ে লড়বেন সাঈদীপুত্রও

স্পেশার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধানের শীষ প্রতীকে নির্বাচনে লড়বেন সাঈদীপুত্র শামীম।

walton

ঢাকা: আসন্ন নির্বাচনে বিএনপির ধানের শীষ নিয়ে লড়বেন  যুদ্ধাপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদী। 

পিরোজপুর-১ আসনে চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন তিনি। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, শামীম সাঈদীকে চূড়ান্ত মনোনয়ন দিয়ে শনিবার (০৮ ডিসেম্বর) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা চিঠি আমরা পেয়েছি। 

এই আসনে জোটের অন্যতম শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার নির্বাচন করতে চেয়েছিলেন। তাকে প্রাথমিকভাবে মনোনয়নের চিঠিও দিয়েছিল বিএনপি। কিন্তু শনিবার রাতে চূড়ান্ত চিঠি দেওয়া হয়েছে সাঈদীপুত্র শামীমকে।

বর্তমানে পিরোজপুর সদর, নেছারাবাদ ও নাজিরপুর উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসন। আগে পিরোজপুর সদর ছাড়াও ইন্দুরকানি (সাবেক জিয়ানগর) ও নাজিরপুর  নিয়ে ছিলো আসনটি। ওই সময় এ আসনের দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন শামীম সাঈদীর বাবা দেলাওয়ার হোসাইন সাঈদী। 

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী একেএমএ আউয়ালের কাছে অল্প ব্যবধানে পরাজিত হন তিনি। এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম। 

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এমএইচ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন: একাদশ জাতীয় সংসদ নির্বাচন
রাজাকারকে শহীদ বলা জঘন্য আস্ফালন: ঢাবি ভিসি
অবশেষে তালিকা হচ্ছে শহীদ বুদ্ধিজীবীদের
‘সংগ্রামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে’
রায়েরবাজার সৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল


হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস