php glass

রংপুরে জামায়াত নেতার মনোনয়ন জমার পরে প্রস্তাবক আটক

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আটক ওমর ফারুককে নিয়ে যাচ্ছে পুলিশ।

walton

রংপুর: রংপুরে মনোনয়নপত্র জমা দিয়ে বেরিয়ে যাওয়ার সময় বিএনপি মনোনীত (রংপুর-৫) জামায়াত নেতা গোলাম রব্বানীর প্রস্তাবক ওমর ফারুককে (৫০) আটক করেছে পুলিশ।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে রংপুরের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এনামুল হাবিবের কার্যালয় চত্ত্বর থেকে বেরিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন গোলাম রব্বানীর আইনজীবী বায়েজীদ ওসমানী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুরে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বিএনপির প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর পক্ষে তার আইনজীবী, সমর্থক ও প্রস্তাবক মিলে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এনামুল হাবীবের কাছে মনোনয়ন দাখিল করেন। পরে সেখান থেকে বেরিয়ে যাওয়ার পথে মিঠাপুকুর থানা পুলিশ তাকে আটক করে।

এ বিষয়ে গোলাম রব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানী সাংবাদিকদের বলেন, প্রস্তাবক ও সমর্থনকারী দুইজনের কারো বিরুদ্ধে কোনো গ্রেফতারী পরোয়ানা নেই। উচ্চ আদালত থেকে তাদের জামিন নিয়ে প্রস্তাবক এবং সমর্থনকারী করা হয়েছে।

এরপরও পুলিশ অন্যায়ভাবে শুধু গোলাম রব্বানীর প্রস্তাবক হওয়ায় ওমর ফারুককে আটক করেছে।

মনোনয়ন গ্রহণ প্রসঙ্গে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব জানান, উচ্চ আদালতের নির্দেশে গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। যাচাই-বাছাই শেষে এ বিষয়ে নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত জানানো হবে।

এ বিষয়ে রংপুর কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোখতারুল আলম বলেন, জামায়াত নেতা ওমর ফারুক ওয়াহেদীর বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা আছে। তিনি নাশকতার মামলার আসামি। সেজন্যই তাকে গ্রেফতার করা হয়েছে।

মনোনয়নপত্র দাখিলের পর শেষ দিন গত ২৮ নভেম্বর গোলাম রব্বানীর মনোনয়ন জমা দেওয়া হলেও তা গ্রহণ করেননি রিটার্নিং কর্মকর্তা।   মনোনয়ন গ্রহণ না করায় গত ৩০ ডিসেম্বর রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র দ্রুত জমা নেওয়ার জন্য রংপুরের রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেন হাইকোট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। বুধবার মনোনয়নপত্র জমা নিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ আদেশে রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামীর রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়নপত্র ২৪ ঘণ্টার মধ্যে জমা নেওয়ার নির্দেশ দিয়ে আইন অনুযায়ী গোলাম রব্বানীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়েরও নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: রংপুর
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা


ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন
ইউনাইটেডকে বাঁচালেন গ্রিনউড
বুড়িগঙ্গা দূষণমুক্ত করতে বিআইডব্লিউটিএর অভিযান
সিএমপির প্রতিটি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্নার