ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

রাজনীতি

ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না: রাঙ্গা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৮
ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না: রাঙ্গা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জাপার প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। ছবি: বাংলানিউজ

বেরোবি (রংপুর): ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান জানিয়েছেন, জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। 

শনিবার (০১ ডিসেম্বর) দুপুরে রংপুরের গঙ্গাচড়া উপজেলার বড়বিলের মন্থনায় তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।
  
রাঙ্গা বলেন, যার যার ধর্ম, সে তার অনুভূতি থেকে পালন করবে।

এ নিয়ে বিভ্রান্তি বা মানুষকে হেয় না করে ধর্মের প্রকৃত শিক্ষা মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটি আংশিক) আসনের মহাজোট মনোনীত প্রার্থী মসিউর রহমান বলেন, নির্বাচনে কেউ যাতে ধর্মকে ব্যবহার করে সহিংসতা ছড়াতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। ধর্ম শান্তির জন্য, সহিংসতা উগ্রবাদ ছড়ানোর জন্য নয়।

উত্তর পানাপুকুর গিরিয়ারপাড় পূর্বপাড়া পুরাতন জামে মসজিদ ও কৃষি যুব উন্নয়ন সংগঠন আয়োজিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন বিশ্বনন্দিত মুফাসসিরে কোরআন ইসলামী চিন্তাবিদ আল্লামা নুরুল ইসলাম কাসেমী।  

বিশেষ বক্তা ছিলেন- ইসলামী চিন্তাবিদ হযরতে মাওলানা ইকবাল হোসেন হক্কানী, প্রখ্যাত মুফাসসিরে কোরআন হযরত মাওলানা মো. ইকবাল হোসেন বিপ্লবী।  

মাহফিলে পাকুড়িয়া কাছেমিয়া দরবার শরীফের পীরজাদা মাওলানা শাহ মো. ফজলে রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা জাপার যুগ্ম সাধারণ সম্পাদক খতিবর রহমান, উত্তর পানাপুকুর গিরিয়ারপাড় দাখিল মাদ্রাসার সভাপতি আল ইমরান, কৃষি উন্নয়ন সংগঠনের সভাপতি মো. রাজ্জাকুল ইসলাম।

মাহফিলে কোরআন ও হাদিসের আলোকে ইসলামের ওপর আলোচনা করেন বক্তারা।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa