php glass

মাগুরায় বিএনপির প্রার্থী মনোয়ার খান কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা-১ আসনে বিএনপির প্রার্থী মনোয়ার হোসেন খান কারাগারে

walton

মাগুরা: পেট্রোল বোমায় ৫ শ্রমিক হত্যা মামলা অন্যতম আসামি মাগুরা-১ আসনে বিএনপির প্রার্থী মনোয়ার হোসেন খানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হন। আদালতের বিচারক শুনানি শেষে জামিন বাতিল করে তাকে কারাগারের পাঠানোর নির্দেশ দেন।

** নরসিংদীতে বিএনপির প্রার্থী খোকন কারাগারে

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) আইনজীবী কামাল হোসেন বাংলানিউজকে জানান, বিএনপির হরতাল অবরোধে চলাকালে ২০১৫ সালের ২১ মার্চ সন্ধ্যায় মাগুরা-যশোর সড়কের ট্রাকে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় পাঁচ শ্রমিক নিহত হন। এ ঘটনায় পরদিন মাগুরা সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুস সালাম বাদী হয়ে তৎকালীন জেলা বিএনপির সহ-সভাপতি মনোয়ার হোসেন খানসহ ২৬ বিএনপি নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন। 

পরে মামলাটি তদন্তের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়। তৎকালীন ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ইমাউল হক মামলার ২ নম্বর আসামি মনোয়ার হোসেন খানসহ ২৩ আসামির নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। চার্জশিটে মনোয়ার হোসেন খানকে ঘটনার অর্থের যোগানদাতা হিসেবে উল্লেখ করা হয়।

তিনি আরও জানান, মামলার একাধিক আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলার অন্য আসামিরা আদালতে আত্মসমর্পণ করলে বিভিন্ন মেয়াদে জেলহাজত খেটে জামিন পেলেও মনোয়ার হোসেন খান আত্মগোপনে থেকে সিঙ্গাপুরে পাড়ি জমান। সর্বশেষ তিনি বিএনপির মনোনয়ন লাভের জন্য দেশে ফিরে হাইকোর্ট থেকে জামিন নেন।

তিনি চার্জশিট প্রাপ্ত আসামি ও মামলার সর্বশেষ তথ্য গোপন করে আদালতকে ভুল বুঝিয়ে জামিন নেন। তথ্য গোপন করে আদালতকে ভুল বুঝিয়ে জামিন লাভের বিষয়টি জানিয়ে রাষ্ট্রপক্ষ থেকে জামিন বাতিলের জন্য হাইকোর্টে আবেদন করা হয়। হাইকোর্ট বিষয়টি আমলে নিয়ে তার জমিন স্থগিত করে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

বৃহস্পতিবার দুপুরে তিনি জেলা ও দায়রা জজ আদালতে হাজির হন। আদালতের বিচারক শেখ মফিজুর রহমান উভয় পক্ষের আইনজীবীদের শুনানি শেষে মনোয়ার হোসেন খানের জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে মনোয়ার হোসেন খানের আইনজীবী শাহেদ হাসান টগর বাংলানিউজকে বলেন, ঘটনার সঙ্গে মনোয়ার হোসেন খানের কোনো সম্পৃক্ততা নেই। শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ মামলায় তাকে আসামি করা হয়েছে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে মনোয়ার হোসেন খানকে বিএনপির প্রার্থী করা হয়েছে। নির্বাচনে প্রার্থীতার কারণে নির্বাচন পর্যন্ত তার আইনগতভাবে জামিন লাভের সুযোগ ছিল। কিন্তু আদালত থেকে তিনি ন্যায় বিচার পাননি বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
জিপি

আশুলিয়ায় ভ্যানচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
তুহিনের কণ্ঠে ‘রং তুলি’
ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাতে সিআইইউর উপাচার্য
চামড়া খাতে ব্রিটিশ বাঙালিদের বিনিয়োগের আহ্বান 
মন্ত্রী ব্যবসায়ী হলে বাজেট দিতে পারবেন না, এটা ঠিক না


বাজেটে রেমিটেন্স প্রণোদনা, অনুপ্রেরণা পাবেন প্রবাসীরা
কালিহাতীতে যুবকের মরদেহ উদ্ধার
শুরুতেই উইকেট হারালো পাকিস্তান
টাঙ্গাইলকে দু’টি সাংগঠনিক জেলা করছে বিএনপি
ওসি মোয়াজ্জেম গ্রেফতারে নুসরাতের পরিবারে স্বস্তি