ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

রাজনীতি

মনোনয়ন না পেয়ে জাপার দুই নেতার পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
মনোনয়ন না পেয়ে জাপার দুই নেতার পদত্যাগ নিজের পদত্যাগের কথা আনুষ্ঠানিকভাবে জানাচ্ছেন শফিকুল ইসলাম সেন্টু/ছবি: বাংলানিউজ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে পদত্যাগ করেছেন জাতীয় পার্টির দুই প্রেসিডিয়াম সদস্য। এরা হলেন- ঢাকা মহানগর উত্তর জাপার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টু ও গাইবান্ধা জেলার সভাপতি আব্দুর রশিদ।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আব্দুর রশিদ সাংবাদিকদের বলেন, গাইবান্ধা-২ আসন থেকে মনোনয়ন না পেয়ে আমি জাপা থেকে পদত্যাগ করে বিএনপিতে যোগ দিয়েছি। বিএনপি থেকে মনোনয়নের চিঠিও পেয়েছি।


 
তিনি আরও বলেন, আমি বারবার প্রতারিত হয়েছি। আমারও তো ভবিষ্যৎ আছে। রাজনীতি করতে গিয়ে বারবার প্রতারণার শিকার না হতেই এ সিদ্ধান্ত নিয়েছি।
 
শফিকুল ইসলাম সেন্টু ঢাকা-১৩ আসনের মনোনয়নপ্রত্যাশী। তার আসনে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাদেক খান। তবে জাপার মনোনয়নপ্রত্যাশীদের নামের ১১০ জনের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে সেন্টুর নাম রয়েছে।
 
শফিকুল ইসলাম সেন্টু বলেন, আমি মনোনয়ন না পেয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আমার সঙ্গে ঢাকার ঢাকা সিটি করপোরেশনের ২৬টি ওয়ার্ডের কাউন্সিলরও পদত্যাগ করবেন বলে তারা আমাকে জানিয়েছেন।
 
পরে ঢাকা মহানগর উত্তর জাপার সভাপতি ও আরেক প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি বলেন, মহাজোট এখনও চূড়ান্ত তালিকা প্রকাশ করেনি। চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৯ ডিসেম্বর। জাপার প্রার্থী তালিকায় সেন্টুর নামও আছে। তবে তিনি পদত্যাগ করলে সেটা তার ব্যক্তিগত ব্যাপার।
 
এর আগে এসএম ফয়সাল চিশতি ও শফিকুল ইসলাম সেন্টু জাপা চেয়ারম্যানের কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও শোডাউন করেন।
 
এসময় মনোনয়ন না পাওয়ার কারণ জানতে পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের সঙ্গে দেখা করার ইচ্ছা পোষণ করলেও তাতে অস্বীকৃতি জানান শফিকুল ইসলাম সেন্টু। তিনি বলেন, আমি কারও সঙ্গে দেখা করবো না। মনোনয়ন পাইনি, আর পার্টিতে থাকার প্রয়োজন নেই।  

পরে ফয়সাল চিশতি সমাবেশ থেকে বেরিয়ে যান।
 
বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa