জনবিচ্ছিন্ন ব্যক্তিরা বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্ট গড়েছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন মাহবুব-উল আলম হানিফ এমপি। ছবি বাংলানিউজ

walton

কুষ্টিয়া: জনবিচ্ছিন্ন ব্যক্তিরা বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্ট গড়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। 

তিনি বলেন, কথা হচ্ছে, আন্দোলনটা করবে কারা? বিএনপি নাকি ঐক্যফ্রন্ট? বিএনপিকে বাদ দিলে ঐক্যফ্রন্টের পেছনে কোনো জনগণ থাকবে না। জনবিচ্ছিন্ন ব্যক্তিরা বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্ট গড়েছেন। বিএনপির শক্তিই তাদের মূল শক্তি।

‘সংলাপ ব্যর্থ হলে আন্দোলন’- ঐক্যফ্রন্টের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে বুধবার (০৭ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া শহরে নিজের বাসায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে হানিফ এ কথা বলেন।

হানিফ আরও বলেন, বিএনপি গত পাঁচ বছর ধরে তো বহু আন্দোলন করেছে। খালেদা জিয়া যখন আন্দোলন করেছেন তখন তিনি বলেছেন এবার না ঈদের পরে আন্দোলন হবে। ঈদের পর ঈদ এলেও আন্দোলন আর হয়নি। সুতরাং এদেশে দুর্নীতির দায়ে আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত আসামির জন্য কেউ আন্দোলন করবে না।

তফসিল ঘোষণা পেছানোর ব্যাপারে হানিফ বলেন, সংবিধানের নির্দেশনা অনুযায়ী তফসিল এবং নির্বাচন পেছানোর সুযোগ নেই। ২০১৯ সালের ২৬ জানুয়ারি সংসদের মেয়াদ শেষ হবে। সংবিধান অনুযায়ী সংসদের মেয়াদ শেষ হওয়ার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন হবে।

এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এসআই 

সপ্তাহের শেষের দিকে টেকনাফ দিয়ে বর্ষা ঢুকবে দেশে
করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৪ লাখ
উত্তরখানে  হাত-পা বাঁধা অবস্থায় নারীর মরদেহ উদ্ধার
জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
 চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৫৬ জন  


ছয় দফা, শহীদের রক্তে লেখা
র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার করোনায় আক্রান্ত
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক