php glass

‘জিয়ার সূর্যসন্তানরা প্রহসনের নির্বাচন হতে দেবে না’    

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: বাদল/বাংলানিউজ

walton

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা দেখুন, এই মঞ্চে সবাই রণাঙ্গণের মুক্তিযোদ্ধা। জিয়াউর রহমানের কথা শুনেননি, এমন মুক্তিযোদ্ধা নেই। তার সূর্য সন্তানরা থাকতে এদেশে আর কোনো প্রহসনের নির্বাচন করতে দেওয়া হবে না। 

মঙ্গলবার (০৬ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় তিনি এসব কথা বলেন। 

গয়েশ্বর বলেন, আজকে যারা গণতন্ত্রের বিরোধিতা করে, তারা রাজাকার, তারা মুক্তিযুদ্ধবিরোধী। তারা কয়েকটা ও পজেটিভ পুলিশ দিয়ে আন্দোলন থামাতে চায়। দেশে ও পজেটিভ পুলিশ মাত্র  ১০ পার্সেন্ট।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, এমন কোনো মায়ের পুত্র নেই, খালেদাকে জেলে রাখবে। সময় এসেছে, মুক্তি দিতেই হবে। 

বিএনপির এই নেতা বলেন, ফাসির দণ্ডপ্রাপ্ত আসামিদের প্লেনে উঠাইয়া দেওয়া হয়। আর মুক্তিযোদ্ধা ও বীরউত্তমের স্ত্রী এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জেলে কেন? জবাব দিতে হবে একদিন। 

গয়েশ্বর চন্দ্র চলেন, এই ইসিকে রেখে সুষ্ঠু নির্বাচন হয় না, ইভিএম দিয়ে কোনো সুষ্ঠু নির্বাচন হয় না। সেনাবাহিনী ছাড়া কোনো সুষ্ঠু নির্বাচন হয় না। সাত দফা রেখে কোনো নির্বাচন নয়। এটা আদায় করা হবে-ই হবে।
জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত রয়েছেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। 

বক্তব্য দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মাদ ইবরাহীম, জামাল মোস্তফা, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান খোকন, নাগরিক ঐক্যের উপদেষ্টা এসএম আকরাম, বিকল্পধারা বাংলাদেশের (একাংশ)  চেয়ারম্যান ড. নুরুল আমিন ব্যাপারী, এলডিপি মহাসচিব রেদওয়ান আহমদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, খেলাফত মজলিশের মহাসচিব আহমদ আব্দুল কাদের, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান আব্দুর রকিব ও ছাত্রদল সভাপতি রাজীব আহসান প্রমুখ

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
টিএম/এইচএমএস/এমএইচ/এসএম/ইএআর/এসকেবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: জাতীয় ঐক্যফ্রন্ট
ksrm
২ প্রকল্প অনুমোদনে প্রধানমন্ত্রীর প্রতি লিটনের কৃতজ্ঞতা
চুক্তি নবায়ন করে ম্যানইউর উপার্জনের শীর্ষে ডি গিয়া
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে প্রভাষক নিয়োগ
ফের সিলেটে জালালাবাদ ট্রেন লাইনচ্যুত
ভারত সফরে টাইগার অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা


আফগান প্রেসিডেন্টের সমাবেশে বোমা হামলা, নিহত ২৪
বাংলাদেশ-চীনের দ্বিপাক্ষিক বাণিজ্য ১৮ বিলিয়ন ডলার হবে
গা‌রো মা-মে‌য়ে হত্যা: তদন্ত প্র‌তি‌বেদন ১৭ অ‌ক্টোবর
পুরান কেন্দ্রীয় কারাগারে ‘রূপসা নদীর বাঁকে’র শুটিং
ফেলে যাওয়া সেই নবজাতকের চোখে কাজল, কপালে টিপ