php glass

ঐক্যফ্রন্টের ৭ দফা মানে দেশে অচলাবস্থা তৈরি করা: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাসদের জনসভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

walton

মানিকগঞ্জ: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ঐক্যফ্রন্টের ৭ দফার সাফ কথা হলো, বাংলাদেশকে সংবিধানের বাইরে ঠেলে দেওয়া, একটা অস্বাভাবিক সরকার তৈরি করা, দেশে অচল অবস্থা তৈরি করে দেওয়া, নির্বাচনের সময় নষ্ট করে দেওয়া এবং বাংলাদেশে একটা অস্বাভাবিক ভূতের সরকার নাজিল করা।

তিনি বলেন, দণ্ডিত খালেদা, তারেক এবং যুদ্ধাপরাধী জামায়াত কর্মীদের কারাগার থেকে মুক্ত করে আবার রাজনীতির মাঠে হালাল করে দেওয়াই হচ্ছে ঐক্যফ্রন্টের মূল দাবি।

রোববার (০৪ নভেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরংগাইল বাজারে স্থানীয় জাসদ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন ,ঐক্যফ্রন্ট যাই করুক বাংলাদেশকে রক্ষা করতে হলে, সামনের দিকে এগিতে যেতে হলে ডিসেম্বর মাসের নির্বাচন করতে হবে। সব বিভেদ ভুলে শেখ হাসিনা মনোনীত বা মহাজোট প্রার্থীদের বিজয়ী করতে হবে।

জাসদ সভাপতি বলেন, সাত দফা নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। সংবিধানের কোন পাতায়, কোন ছন্দে নিরপেক্ষ সরকারের কথা বলা হয়েছে। তারা সেনাবাহিনীর বিচারিক ক্ষমতা চেয়েছে, পৃথিবীর কোন দেশে গণতন্ত্রে বন্দুকের নল হাতে তাদের বিচারিক ক্ষমতা দেওয়া হয়েছে। এসব প্রশ্নের উত্তর বিএনপি নেতারা ও কামাল সাহেবরা দেবেন, এটা প্রত্যাশা করি।

তিনি আরো বলেন, রাজনীতির বালিশ-বালিশ খেলা বন্ধ করতে না পারলে দেশের উন্নয়ন হবে না। কারণ একবার বিএনপি-জামায়াত ক্ষমতায়, আবার মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায়, তা হয় না। মুক্তিযুদ্ধের বিকল্প জামায়াত না। শেখ হাসিনার বিকল্প খালেদা জিয়া না। রাজাকারেরর সরকার আর মুক্তিযুদ্ধের সরকার এক না। 

ইনু বলেন, খালেদা-তারেককে ক্ষমতার বাইরে রাখতে হবে। যদি আগামী ৫ বছর বিদুৎতের আলোতে ঘুমাতে চান ও পাকা রাস্তা পরিষ্কার রাখতে চান তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকুন।
 
শিবালয় উপজেলা জাসদ সভাপতি কেএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাসদের স্থানীয় কমিটির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, জাসদের স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ইকবাল হোসেন খান, মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান জকি, শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু, জেলা জাসদের সহসভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম বাদশা, ঘিওর উপজেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা সামছুল আলম, শিবালয় উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আরিফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
কেএসএইচ/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
ডাকসু নেতাদের কর্মকাণ্ড ভালো লাগে না: রাষ্ট্রপতি
‘অজয় রায় আমাদের জন্য পথ তৈরি করেছিলেন’
জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর, সম্পাদক লিয়াকত 
বিডিওয়াইইএ’র বার্ষিক সাধারণ সভা
৮ হাজার ইয়াবাসহ দুইজন গ্রেফতার


শাজাহান খানের বক্তব্যে সরকার বিপদে পড়বে না: কাদের
লঙ্কানদের হারিয়ে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়
গ্রামীণ জনগোষ্ঠীর ডিজিটাল সেবায় জিপি-সৃজনী-ফেরাটম গ্রুপ
কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু
রাজস্থান রাজপরিবারের আপত্তির মুখে ‘পানিপথ’