php glass

মোমবাতি হাতে গণভবনের সামনে ঐক্য প্রক্রিয়ার কর্মীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণভবনের সামনে ঐক্য প্রক্রিয়ার কর্মীরা

walton

গণভবনের সামনে থেকে: আওয়ামী লীগের নেতৃত্বাধীন ক্ষমতাসীন ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিদের সংলাপ অর্থবহ করার আহ্বান জানিয়ে গণভবনের সামনে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন করেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় ঐক্যফ্রন্টের নেতারা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে ঢুকতে শুরু করলে এর সামনে অবস্থান নিতে দেখা যায় ঐক্য প্রক্রিয়ার কিছু নেতাকর্মীকে।

এসময় তাদের হাতে মোমবাতির পাশাপাশি ছিল কিছু প্ল্যাকার্ড, যেখানে বেশ কিছু দাবি-আহ্বান লেখা দেখা যায়। এরমধ্যে ছিল, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই/ বিনা বাধায় আমার ভোট আমি দেবো’, ‘সংবিধান ওহী নয়, জনগণের জন্যই সংবিধান, জনগণের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজনে সংবিধানে সংশোধনী।’

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যে ক’টি রাজনৈতিক দল ও জোট যোগ দিয়েছে, তাদের মধ্যে অন্যতম ঐক্য প্রক্রিয়া। এ জোটের অন্যতম নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

এদিকে, সন্ধ্যা ৭টার দিকে গণভবনের ব্যাঙ্কুয়েট হলে ১৪ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সংলাপ শুরু হয়েছে। এতে ক্ষমতাসীন জোটের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যফ্রন্টের নেতৃত্বে আছেন ড. কামাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৮
এমএইচ/এইচএ/

প্রযুক্তি-ই গড়বে দুর্নীতিমুক্ত বাংলাদেশ: ড. সাজ্জাদ
এ সপ্তাহের টপচার্ট
সাতক্ষীরায় সোহাগ পরিবহনের ধাক্কায় গৃহবধূ নিহত
শেখ হাসিনা একজন আদর্শ সেবক: গণপূর্তমন্ত্রী
লালমনিরহাট মুক্ত দিবস পালিত


বই উৎসবে বরিশালে সোয়া ২ কোটি নতুন বই
লালমনিরহাটে হানাদারমুক্ত দিবসের র‍্যালি
ফাইনালে উড়ন্ত বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা
বরখাস্ত হলেন ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী
হাটহাজারীতে জোড় ইজতেমা শুরু