php glass

ডিভিশনে যে সুবিধা পাবেন মইনুল হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যারিস্টার মইনুল হোসেন

walton

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণীর বন্দি মর্যাদা) দেওয়ার বিষয়ে আদালতের নির্দেশনা পেলেই তাকে সে সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরাণীগঞ্জ) জেলার মাহবুব আলম।

সোমবার (২৯ অক্টোবর) হাইকোর্ট মইনুলকে ডিভিশন দেওয়ার নির্দেশ দেওয়ার পর যোগাযোগ করা হলে মাহবুব আলম বাংলানিউজকে বলেন, ‘তার ডিভিশন হয়েছে, আমরা বিভিন্ন গণমাধ্যমে নিউজ দেখছি। তবে এখনো আমাদের হাতে আদালতের নির্দেশনার কোনো কপি আসেনি। এলেই ডিভিশন দেওয়া হবে।’

জেলার মাহবুবের সঙ্গে কথা বলে জানা যায়, ডিভিশন সুবিধা নিশ্চিত হলে মইনুল হোসেনকে সাধারণ ওয়ার্ড থেকে একটি রুমে নেওয়া হবে। সেখানে খাটের পাশাপাশি চেয়ার-টেবিলও থাকবে। খাবার পরিবেশনেও তাকে সুবিধা দেওয়া হবে।

আদালতের নির্দেশনার কপি কারাগারে আসার সঙ্গে সঙ্গেই মইনুলকে ডিভিশন দেওয়া হবে বলে জানান জেলার।

১৬ অক্টোবর মধ্যরাতে একটি বেসরকারি টেলিভিশনের টক-শোতে আলোচকদের একজন ছিলেন সাংবাদিক মাসুদা ভাট্টি। সেই টক-শোতে মাসুদা ভাট্টির প্রশ্নের জবাবে ব্যারিস্টার মইনুল বিরূপ মন্তব্য করেন।

এর জের ধরে ২১ অক্টোবর ঢাকায় মাসুদা ভাট্টি নিজে মানহানির একটি মামলা করেন। একইসঙ্গে রংপুরসহ সারাদেশে আর কয়েকটি মামলা হয়। রংপুরের ওই মানহানির মামলায় সম্প্রতি মইনুলকে গ্রেফতার করা হয়।

এরপর মইনুল তার ডিভিশনের জন্য আবেদন করলে সোমবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট তাকে এ সুবিধা দেওয়ার নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
এজেডএস/এইচএ/

** ব্যারিস্টার মইনুলকে ডিভিশন দেওয়ার নির্দেশ

সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর


দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন
ময়মনসিংহে ককটেল বিস্ফোরণে আহত ১০