ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

রাজনীতি

নির্বাচনে বিদ্রোহ করলে খবর আছে: কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৮
নির্বাচনে বিদ্রোহ করলে খবর আছে: কাদের  অনুষ্ঠানে বক্তব্য দেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা (সাভার):  আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেয়ে বিদ্রোহ না করতে দলীয় নেতাদের হুঁশিয়ার করে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, দল করেন, নমিনেশন চাইতে পারেন-এটা গণতান্ত্রিক অধিকার। কিন্তু নমিনেশন না পাইলে যদি কেউ বিদ্রোহ করেন তাহলে খবর আছে।

এবার বঙ্গবন্ধুকন্যা বিদ্রোহ করলে কাউকে রেহাই দেবেন না। সুতরাং সবাইকে এক থাকতে হবে। যিনি-ই মনোনয়ন পান তার হয়েই কাজ করতে হবে।  

মনোনয়ন প্রত্যাশী নেতাদের উদ্দেশ্যে বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেলে আশুলিয়ার ডেন্ডাবরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক গণসংযোগে ওবায়দুল কাদের এ হুঁশিয়ারি দেন।  

তিনি বলেন, নমিনেশন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নিজেরা নিজেদের বিরুদ্ধে বক্তব্য দেবেন, বিষোধগার করবেন। তাহলে কিন্তু ব্যবস্থা নেওয়া হবে। কোনো প্রার্থী অন্য কারও চরিত্র হনন করলে তাকে বহিষ্কার করা হবে। তাই শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন সবাই ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করবেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, আজ ঐক্যফ্রন্টে সব শয়তান এক জায়গায়। সন্ত্রাসী, খুনি ও এদের নেতারা একত্রিত হয়েছে। সিলেটের মিটিং দেখছেন না। মঞ্চজুড়ে নেতা আর নেতা। বিএনপিতে নেতা বেশি, জনতা কম। নেতায় নেতায় ঐক্য, জনতার কিছু যায় আসে যায় না।  

‘গত দশ বছরে মরা গাঙে জোয়ার আসেনি আগামী দশ দিনেও আর আসবে না। মুখ কালা করে লাভ নাই, মোকাবেলা হবে। পেট্রোল বোমা, ককটেল ও আগুন সন্ত্রাসের মাধ্যমে বিএনপি যদি সহিংসতা করতে চায় জনগণ তার দাঁত ভাঙা জবাব দেবে। ’

সিলেটে ঐক্যফ্রন্টের জনসভা নিয়ে কাদের বলেন, সাভারে আজ যে পথসভা হলো এর সমান লোক যদি সিলেটে তারা জড়ো করতে পারতো তাহলে সারা দেশ ফাটাইয়া ফেলতো। জনগণ তাদের সঙ্গে নেই।  

ভোটারদের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চাঁদের মধ্যেও কলঙ্ক আছে। তবে আমাদের যত কর্ম, সেই তুলনায় অপকর্ম অনেক কম। কিন্তু বিএনপির কোনো কর্ম নাই, সব অপকর্ম। তাহলে কাকে ভোট দেবেন? শেখ হাসিনা সরকার সবচেয়ে দক্ষ, সাহসী ও সফল সরকার। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প নাই।  

নতুন ও তরুণ ভোটাররা আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ার বলেও মন্তব্য করেন তিনি।
 
গণসংযোগে সভাপতিত্ব করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা। এতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এ কে এম এনামুল হক শামীম, ঢাকা-১৯ আসনে সংসদ সদস্য ডা. এনামুর রহমান, ঢাকা-২০ আসনের এমপি এম এ মালেক, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সভাপতি ফিরোজ কবির, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহম্মেদ, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa