বিকল্পধারা থেকে বি.চৌধুরী-মান্নান-মাহী বহিষ্কার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বি.চৌধুরী-মান্নান-মাহীকে বহিষ্কার করে বিকল্পধারার সংবাদ সম্মেলন | ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি  ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। নুরুল আলম বেপারীকে সভাপতি ও শাহ আহমদ বাদলকে মহাসচিব করে দলটি নতুন কমিটি ঘোষণা করেছে।

শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের বাইরে দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য নুরুল আলম বেপারী নিজেকে প্রেসিডেন্ট ঘোষণা করেন। একই সঙ্গে অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদল নিজেকে মহাসচিব ঘোষণা করেন।

শাহ আহম্মেদ বাদল বলেন, বিকল্পধারার তিনজন বাদে সবাই আমাদের সঙ্গে আছেন। আমরা নতুন কমিটির প্রেসিডেন্ট ও মহাসচিবের নাম আজ ঘোষণা করলাম। শিগগিরই পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে।

বাদল আরও বলেন, সাংবাদিকদের মাধ্যমে এই ঘোষণা দেশ ও জাতিকে জানানোর জন্য আমরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলাম। কিন্তু দুঃখজনক হলো আমাদের বৈধ অনুমতি থাকলেও হঠাৎ করে কারও কালো ইশারায় আমাদের সংবাদ সম্মেলন বাতিল করা হয়েছে।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হলো দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। আজকে কিছু মানুষ রাতের অন্ধকারে সরকারের সঙ্গে আঁতাত করে মানুষকে বিপদে ঠেলে দিতে চায়। সে অবস্থায় বিকল্পধারার নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আজ সকালে বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, এম এ মান্নান ও মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়ে আমি মহাসচিব শাহ আহম্মেদ বাদল ও নুরুল আলম বেপারীকে প্রেসিডেন্ট ঘোষণা করছি।

বাদল আরও বলেন, দেশে অবাধ নির্বাচন জনগণের দাবি। এই দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। আমরা বিকল্পধারার সকল নেতাকর্মী সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্টের নেতৃত্বে আন্দোলনে অংশ নেব।

তিনি বলেন, এ ঘোষণার মাধ্যমে আমরা দাবি করছি, আপনাদের সামনে উপস্থিত আমরাই বিকল্পধারার মূল স্রোত। এর বাইরে অবস্থানকারীরা জনআকাঙ্ক্ষার বিরোধী শক্তি।

জাতির সংকট মোকাবেলা করার জন্য এ অস্থায়ী কমিটির ঘোষণা করা হলো। যতদ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। অন্তর্বর্তীকালীন এ সময়ে ঘোষিত অস্থায়ী কমিটি জাতীয় ঐক্যফ্রন্টে যেকোন কর্মসূচিতে বিকল্পধারার একমাত্র বৈধ নেতৃত্ব বলে বিবেচিত হবে, যোগ করেন শাহ আহম্মেদ বাদল।

বাংলাদেশ সময় : ১১১৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮/আপডেট: ১১৫২ ঘণ্টা
এমএইচ/এসআই/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে


চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও