জেলগেট থেকে গ্রেফতারের জঘন্য খেলায় অবতীর্ণ হয়েছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ফাইলছবি

walton

ঢাকা: ৫ জানুয়ারি মার্কা প্রহসনের নির্বাচন করে জোর করে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় টিকে থাকতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
 

‘এজন্য বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের ও গ্রেফতারের পাশাপাশি মুক্তি লাভের পরও জেলগেট থেকে গ্রেফতারের জঘন্য খেলায় অবতীর্ণ হয়েছে ‘অবৈধ সরকার’। আওয়ামী সরকার দেশব্যাপী নজিরবিহীনভাবে  মানবতাবিরোধী কর্মকাণ্ডের জন্য ধিকৃত ও নিন্দিত হচ্ছে’। 

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দলের সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে একথা বলেন মির্জা ফখরুল।

বিবৃতিতে তিনি বলেন, ‘মৌলিক মানবাধিকারকে তোয়াক্কা না করে দেশ শাসনে এক ব্যক্তির ইচ্ছাপূরণকেই অতিমাত্রায় প্রাধান্য দেওয়ার কারণে দেশ এখন গভীর সংকটে নিপতিত। বর্তমান অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসন ও অনাচারের করাল গ্রাস থেকে এখনই দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। নইলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে’।

মুক্তিলাভের পরও বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) শেরপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. হযরত আলীকে জেলগেট থেকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব। 

এছাড়া জামিনে মুক্তিলাভের পরও প্রতিদিন দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদেরকে জেলগেট থেকে গ্রেফতার বন্ধ ও অবিচার-অনাচার বন্ধেরও আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
টিএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি মির্জা ফখরুল ইসলাম আলমগীর
সপ্তাহের শেষের দিকে টেকনাফ দিয়ে বর্ষা ঢুকবে দেশে
করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৪ লাখ
উত্তরখানে  হাত-পা বাঁধা অবস্থায় নারীর মরদেহ উদ্ধার
জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
 চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৫৬ জন  


ছয় দফা, শহীদের রক্তে লেখা
র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার করোনায় আক্রান্ত
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক