বেগমগঞ্জে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাপ

নোয়াখালী: প্রতিবাদ সভাকে কেন্দ্র করে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন উভয়পক্ষের অন্তত ৩০ জন। 

সোমবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চৌমুহনী পাবলিক হল এলাকায় দফায় দফায় এ সংঘর্ষ চলে। 

স্থানীয়রা বাংলানিউজকে জানান, গত ১৩ সেপ্টেম্বর বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান আনছারীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ওই ঘটনার প্রতিবাদে সোমবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চৌমুহনী পাবলিক হল চত্বরে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। পূর্ব ঘোষণা অনুযায়ী প্রতিবাদ সভায় যোগ দিতে বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে পাবলিক হলে সমবেত হতে থাকেন। সভা শুরুর একটু আগে স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণের সমর্থকদের সঙ্গে চৌমুহনী পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সালের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এর একপর্যায়ে উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, চেয়ার ভাঙচুর, ককটেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এদিকে, সংঘর্ষ চলাকালে চৌমুহনী বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। বাজারের ওপর ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে দু’পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার সৈকত শাহিন বাংলানিউজকে জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগানের অন্তত একশ’ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: সংঘর্ষ
ক্যাচ মিসেই জিম্বাবুয়ের হার
আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি
চালকের ভুলে পাম্পে আগুন!
কৃত্রিম চাঁদ বানাবে চীন!  
মায়ের কোল থেকে শিশু কেড়ে নিলো পিকআপ
কবি জীবনানন্দ দাশের প্রয়াণ
ছেলেকে সেঞ্চুরি উৎসর্গ করলেন ইমরুল
বান্দরবানে বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২
দর্শক সাড়ায় উচ্ছ্বসিত বাপ্পি
বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন