নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ১০টি আসনও পাবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন জমির উদ্দিন সরকার। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: নিরপেক্ষ নির্বাচন হলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ১০টি আসনেও জিততে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। 

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে নিজ বাসভবনে নেতাকর্মীদের হাতে ছেলে ব্যারিস্টার নওশাদ জমিরকে তুলে দিয়ে তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, ‘সম্পূর্ণ অবৈধভাবে ক্ষমতা দখল করে এ সরকার গুম, হত্যা এবং বিরোধী মতামতের লোকজনদের ওপর অমানবিক অত্যাচার নির্যাতন করছে। পৃথিবীর কোনো রাষ্ট্রে নির্বাচনের সময় পূর্ববর্তী সরকার বহাল থাকে না। এ সরকার কারচুপি করে আবার ক্ষমতা দখলের উদ্দেশে তাদের অধীনে নির্বাচন করতে চাচ্ছে।’


জমির উদ্দিন আরো বলেন, ‘খালেদা জিয়ার বিচার প্রক্রিয়া সম্পূর্ণ অবৈধ। জেলখানায় আদালত স্থাপনের কোনো বিধান নেই। পৃথিবীর সব দেশ এমনকি জাতিসংঘও এ সরকারের কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছে। তারপরও এ সরকারের কোনো অভিব্যক্তি নেই। নির্বাচনের আগে আমাদের নেত্রীর জামিনে মুক্তি চাই। 

পরে তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমার বয়স হয়ে গিয়েছে নির্বাচন নাও করতে পারি। তাই আগামী নির্বাচনে আপনারা আমার ছেলেকে এই আসনে নির্বাচিত করবেন। যেভাবে আমাকে আপনারা সহযোগিতা করেছেন ঠিক তেমনি আমার ছেলেকেও দেখে রাখবেন। যতদিন বেঁচে আছি আমি বিএনপির রাজনীতিই করে যাবো।

থানা বিএনপির সভাপতি মোহসিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওসাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, রিনা পারভিন, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুবেল পাটোয়ারী, তেঁতুলিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম শাহীন প্রমুখ। 

এসময় বিভিন্ন উপজেলা থেকে আগত বিপূল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮ 
আরএ

নাটোরে আরো একটি গ্রেনেড উদ্ধার
বিআইডব্লিউটিএতে ৮২ জনের চাকরির সুযোগ
না’গঞ্জে চাকরি সরকারিকরণের দাবি কলেজ কর্মচারীদের
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ
‘শিডিউল কোনো অজুহাত হতে পারে না’ 
নওগাঁ আন্তঃজেলা সব রুটে বাস চলাচল বন্ধ
বেতনের দাবিতে আদমজীতে শ্রমিকদের সড়ক অবরোধ
জল্লা ইউপি চেয়ারম্যানকে হত্যার ঘটনায় বিক্ষোভ
স্পেশাল ডিসকাউন্ট প্যাকেজ 
অক্টোবরে ভারত যাবেন জাতিসংঘ মহাসচিব