ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

রাজনীতি

জিয়া স্বাধীনতার ইতিহাস বিকৃত করেছেন: খাদ্যমন্ত্রী

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৮
জিয়া স্বাধীনতার ইতিহাস বিকৃত করেছেন: খাদ্যমন্ত্রী শোকদিবসের আলোচনা সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম

কেরানীগঞ্জ (ঢাকা): খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘বঙ্গবন্ধুর ২৩ বছরের স্বাধীনতার সংগামের ফসল আজকের সোনার বাংলা। আর জিয়াউর রহমান দেশের সেই স্বাধীনতার ইতিহাস বিকৃত করেছেন।’

শুক্রবার (৩১ আগস্ট) বিকেল ৫টার দিকে কেরানীগঞ্জ উপজেলার আটি পাচদোনা মাঠে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ আয়োজিত শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ দেওয়ার ঐতিহাসিক স্থান রেসকোর্স ময়দানে শিশুপার্ক স্থাপন করা হয়েছে।

অথচ ওই স্থানেই পাকিস্তানি বাহিনী, মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে। আর সেই জায়গাটি সংরক্ষণ না করে তারা সেখানে শিশুপার্ক তৈরি করেছে। ’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু হত্যা মামলার প্রসিকিউশনের দায়িত্বে আমি ছিলাম। ওই মামলায় সাক্ষীদের জবানবন্দি অনুযায়ী জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিলেন। তিনি খুনিদের বলেছিলেন “গো এহেড” আমি তোমাদের সঙ্গে আছি। ’

ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) শাহ্‌ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এসময় আরও বক্তব্য রাখেন- কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিন, কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকের মুহাম্মদ যুবায়ের, সহকারী কমিশনার (ভূমি) কেরানীগঞ্জ সার্কেল পারভেজুর রহমান ও কেরানীগঞ্জ মডেল থানা কমিউনিটি পুলিশিং সেলের সভাপতি আমিন উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa