ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

রাজনীতি

ইতিহাসের তিন জঘন্যতম হত্যাকাণ্ডে জিয়া ও তার পরিবার জড়িত

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
ইতিহাসের তিন জঘন্যতম হত্যাকাণ্ডে জিয়া ও তার পরিবার জড়িত ঢাকা-২ আসন নির্বাচন সমন্বয় কমিটি আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। ছবি বাংলানিউজ

কেরানীগঞ্জ (ঢাকা): খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ১৯৭১-এর ঘাতকরা সেদিন শিশুপুত্রসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছে। এ হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত। পৃথিবীর ইতিহাসের তিনটি জঘন্যতম হত্যাকাণ্ডের সঙ্গে জিয়া ও তার পরিবার জড়িত। 

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা বর্বরতার বিরল দৃষ্টান্ত উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতীয় চার নেতাকে কারাগারে হত্যা করেছেন জিয়া, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনায় জড়িত ছিলেন জিয়া। অন্যদিকে, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেন জিয়ার স্ত্রী ও পুত্র।

তবে সেদিন ভাগ্যক্রমে বঙ্গবন্ধুকন্যা বেঁচে গেলেও মারা যান আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী, যোগ করেন মন্ত্রী।

মঙ্গলবার (২৮ আগস্ট) বিকেলে কেরানীগঞ্জ উপজেলার রামেরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঢাকা-২ আসন নির্বাচন সমন্বয় কমিটি আয়োজিত জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনিদের বিচার না করে তাদের পুরস্কৃত করেছেন জিয়া। তাদের বিদেশি দূতাবাসে চাকরি দিয়েছেন। হত্যা ও ষড়যন্ত্রের মধ্য দিয়ে বিএনপির জন্ম। তারা বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছেন। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চাচ্ছেন।

ঢাকা-২ আসন নির্বাচন সমন্বয় কমিটির সদস্য সচিব যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইউসুফ আলী চৌধুরী সেলিমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা-২ আসন নির্বাচন সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক আবু সিদ্দিক, আবুল হোসেন মোস্তান, আব্দুল মান্নান, ডা. ইখতিয়ার আহমদে শাওন, আই কে শাহিন, দপ্তর সম্পাদক শেখ শাহাদাত শাহ, সদস্য আলতাফ হোসেন বিপ্লব, মো. ফজলুর রহমান, জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa