ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

রাজনীতি

হঠাৎ করেই নির্বাচনী পরিবেশটা খারাপ দেখছি: সরওয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
হঠাৎ করেই নির্বাচনী পরিবেশটা খারাপ দেখছি: সরওয়ার প্রচারণাকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সরওয়ার/ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে নির্বাচনী প্রচারণা এখন তুঙ্গে। প্রচারণায় আওয়ামী লীগ-বিএনপির স্থানীয় নেতা-কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও অংশ নিয়েছেন।

শনিবার (২১ জুলাই) বৈরী আবহাওয়া উপেক্ষা করে প্রচারণা চালোচ্ছেন প্রার্থীরা।

বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার সকাল ১১টায় নগরের চাঁদমারী এলাকায় গণসংযোগ করেন।

এ সময় তিনি ধানের শীষ প্রতীকে ভোট চান।

প্রচারণাকালে সরওয়ার সাংবাদিকদের বলেন, আমরা হঠাৎ করেই নির্বাচনী পরিবেশটা খারাপ দেখছি এবং গ্রেফতার আতঙ্ক চলছে। ইতিমধ্যে জামায়াতের বরিশাল মহানগরের সেক্রেটারি জহির উদ্দিন মোহাম্মদ বাবরকে গ্রেফতার করা হয়েছে। কবির নামে নগরের ১০ নম্বর ওয়ার্ডের এক যুবদল নেতাকে জামায়াত বলে গ্রেফতার করা হয়েছে। এভাবে গ্রেফতার আতঙ্ক চলছে।

তিনি বলেন, যেখানে আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য সব মানুষকে উদ্বুদ্ধ করছি। এমনকি প্রচার-প্রচারণার সময়ও বিভিন্নভাবে সাধারণ মানুষকে সুষ্ঠু নির্বাচনের কথা বলছি। যাতে সাধারণ মানুষ ভোট সেন্টারে যায় এবং খুলনা-গাজীপুরের মতো ঘটনা না ঘটে। কিন্তু গ্রেফতার আতঙ্কে সাধারণ মানুষের মধ্যে ভয় ঢুকে যাচ্ছে।

ভোটের অল্প কয়টা দিন বাকী রয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, এখন যে স্রোত সৃষ্টি হয়েছে বিএনপির, আমি বিশ্বাস করি সরকার যদি গ্রেফতার আতঙ্ক তৈরি না করে তাহলে ভোট ভালো হবে।

অপরদিকে আওয়ামী লীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহও ব্যস্ত সময় পার করেছেন গণসংযোগ করে।

আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এখন পর্যন্ত নির্বাচনের সুন্দর পরিবেশ বজায় আছে। কোথায়ও কোনো অপ্রীতিকর ঘটনা নেই। আশা করি ৩০ তারিখে ভোটাররা সুন্দর পরিবেশে গিয়ে ভোট দেবে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa