‘অসুস্থ’ খালেদা’, দেখা করতে পারেননি স্বজনরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি প্রধান খালেদা জিয়া

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘অসুস্থ’ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন তার বোন সেলিনা ইসলাম। সেজন্য কারাগারে গিয়েও স্বজনেরা খালেদার সঙ্গে দেখা করতে পারেননি বলে জানিয়েছেন তিনি। 

শনিবার (১৪ জুলাই) বিকেলে সেলিনাসহ পরিবারের পাঁচ সদস্য পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি খালেদা জিয়াকে দেখতে যান। কিন্তু দেখা করতে না পেরে কারাফটকে অপেক্ষমান সাংবাদিকদের সেলিনা ইসলাম জানান, খালেদা জিয়া অসুস্থ।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে বিএনপি প্রধানের সঙ্গে দেখা করতে যান তার বোন সেলিনাসহ পাঁচজন। তারা সবাই কারাগারে প্রবেশ করলেও খালেদা জিয়ার ‘অসুস্থতার’ কারণে সাক্ষাৎ হয়নি। খালেদা জিয়া এতোটাই ‘অসুস্থ’ যে, দোতলা থেকে যে রুমে এসে সাক্ষাৎ করতে হয়, সেখানেও তিনি আসতে পারেননি।  

সেলিনা ইসলামের সঙ্গে আরও ছিলেন তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, খালেদা জিয়ার ভাগনে ডা. মামুন, আরেক ভাগনে সাইফুল ইসলাম ডিউকের স্ত্রীও। 

গত ৩০ জুন সর্বশেষ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন তার স্বজনেরা। এর আগেও বিএনপি প্রধান অসুস্থ বলে দাবি করেছিলেন তার স্বজন ও বিএনপির নেতারা। সে প্রেক্ষিতে বিএনপি প্রধানকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা দিতে দলের তরফ থেকে দাবি করা হলেও কারা কর্তৃপক্ষ জানিয়ে দেয়, বিধি অনুযায়ী কারাবন্দি খালেদাকে সরকারি হাসপাতালেই চিকিৎসা নিতে হবে। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিতেও খালেদা সায় দেননি।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এমএইচ/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি খালেদা জিয়া
শিবচরে মাহেন্দ্রাচাপায় কলেজছাত্রের মৃত্যু
ঠাকুরের পরিবর্তে প্রথম দুই ওয়ানডেতে উমেশ
যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘দেবী’
সিএনজিকে বাসের ধাক্কা, ব্যাংক কর্মকর্তা নিহত
গুইমারায় চাঁদাবাজি মামলার সাজাপ্রাপ্ত আসামি আটক
দৃষ্টিশক্তি কেমন...
পিইসিতে দুই পরিবর্তন, চট্টগ্রামে কমেছে পরীক্ষার্থী
বিএনপির নেতা দরকার, তাই কামাল হোসেনের ওপর ভর করেছে
নারায়ণগঞ্জে কুমারী পূজা অনুষ্ঠিত
আমলার পর ডুমিনিও ছিটকে গেলেন