রাজশাহীতে গ্রেফতার-পুলিশি হয়রানির নালিশ বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বিএনপির প্রতিনিধিদল। ছবি: বাংলানিউজ

রাজশাহী:  রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনকে কেন্দ্র করে পুলিশি হয়রানি ও প্রশাসনিক অপতৎপরতা বন্ধ এবং গণগ্রেফতার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। 

php glass

সোমবার (০৯ জুলাই) দুপুরে রাজশাহী মহানগর বিএনপি’র একটি প্রতিনিধি দল জেলা রিটার্নিং অফিসারের কাছে একটি অভিযোগ জমা দেন। 

অভিযোগে উল্লেখ করা হয়েছে, কোনো ধরনের মামলা ও ওয়ারেন্ট ছাড়াই সম্পূর্ণ বেআইনিভাবে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ১নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুল হক, ১৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি শফিকুল ইসলাম, ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আমিনুল হক, বিএনপি কর্মী রায়হান ইসলাম ও হাবিবুর রহমানকে গ্রেফতার করেছে। 

এছাড়া দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, পুলিশি হয়রানি, মামলাসহ বিভিন্ন উপায়ে ভয়ভীতি প্রদর্শন অব্যাহত রয়েছে। এই ধরনের কর্মকাণ্ড হাইকোর্টের নির্দেশনা ও নির্বাচন কমিশনের নিদের্শনার বিরুদ্ধে বলেও অভিযোগপত্রে উল্লেখ করেছে দলটি। 

বিএনপির অভিযোগ,  এ ধরনের আচরণ চললে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না এবং সার্বিক শান্তি-শৃংখলা ও নির্বাচনী পরিবেশ নষ্ট হবে। মহানগর বিএনপি নির্বাচনের আগে এই ধরনের আচরণ ও কর্মকাণ্ডে শঙ্কিত হয়ে পড়েছে। 

আসছে সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক করার জন্য বিষয়টি আমলে নিয়ে গণগ্রেফতার, পুলিশি হয়রানি-তল্লাশি ও গ্রেফতার বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা রিটার্নিং অফিসারের কাছে দাবি জানান বিএনপি নেতারা। 

এ সময়ে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির দফতর সম্পাদক নাজমুল ডিকেন, বিএনপি নির্বাচনী কমিটির সহকারী এজেন্ট মাহফুজুল হাসনাইন হিকোল, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক নাহিন আহম্মেদ ও রাবি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সামসু উদ্দিন চৌধুরী শামীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এসএস/এমএ

‘মেসিকে জাতীয় দলে নেওয়ার সময় এটা নয়’
ভালোবাসায় স্মরণ কবি আবু জাফর ওবায়দুল্লাহকে
রাজবাড়ীতে ২ সেবা প্রতিষ্ঠানকে জরিমানা
মাদারীপুরে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত
সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’


জবিতে ২ দিনব্যাপী সংগীত উৎসব শুরু বুধবার
জিডিপিতে শেয়ার বাজারের অবদান ৪০ শতাংশ হওয়া উচিৎ
ইবিতে র‍্যাগিং, ৫ শিক্ষার্থী বহিষ্কার 
জাবিতে জলসিঁড়ির নতুন কমিটি
জাল ভোট দিয়ে উল্টো কারচুপির অভিযোগ সেই প্রার্থীর