ছাত্রদলের ২ নেতাকে ‘গ্রেফতারে’ নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাত্রদলের লোগো (প্রতীকী ছবি)

ঢাকা: ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও কুমিল্লা উত্তরের সভাপতি আনোয়ার হোসেনকে রোববার (৮ জুলাই) রাতে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

সোমবার (৯ জুলাই) সকালে এক বিবৃতিতে তারা বলেন, খালেদা জিয়াকে গ্রেফতারের পর ছাত্রদল নেতাকর্মীরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছে। এসময় অন্যায়ভাবে ছাত্রদল নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অবৈধ সরকার একদলীয় নির্বাচনের জন্য ছাত্রদল নেতাকর্মীদের পর্যুদস্ত করতে উঠেপড়ে লেগেছে। তারা একদলীয় সরকার কায়েম করতে রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠান, নির্বাচন কমিশন, আদালত, প্রশাসন, পুলিশসহ নানা প্রতিষ্ঠান তাদের মনের মতো করে সাজিয়ে নিয়েছে। এখন একমাত্র বাধা মনে করছে ছাত্রদলকে। তারা নিষ্ঠুরভাবে সারাদেশে ছাত্রদল নেতাকর্মীদের শুধু রাজনৈতিক কর্মসূচি পালনের অপরাধে গ্রেফতার করছে। ইসহাক সরকারসহ ছাত্রদল নেতাকর্মীদের গ্রেফতার তারই ধারাবাহিকতার অংশ মাত্র।

গ্রেফতার করা সব ছাত্রদল নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন তারা। একইসঙ্গে খালেদা জিয়ার মুক্তি এবং দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত ছাত্রদল নেতাকর্মীরা রাজপথ ছাড়বে না বলে তারা জানান।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এমএইচ/আরআর

ইউরোপীয় নেতাদের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রীর বৈঠক
রূপসা নদীতে নৌকা বাইচ শনিবার
অপশক্তি রুখতে রাষ্ট্রপতির আহ্বান
কাদেরের উদ্যোগেই মুক্তি পেলেন তার ছবি বিকৃতকারী রুমি
শীতের আগেই শ্বাসকষ্ট 
কক্সবাজারে মা দুর্গাকে বিদায় জানালো লাখও ভক্ত
ত্রিপুরা জুড়ে চলছে প্রতিমা বিসর্জন
প্রতিমা বিসর্জনে খুলনায় দুর্গোৎসবের সমাপ্তি
বিদ্যুৎ উৎপাদন ছয়গুণ বেড়েছে: অর্থমন্ত্রী
কক্সবাজারে ইয়াবাসহ ২ মাদকবিক্রেতা আটক