দুঃশাসনের হোতাদের একজন এইচটি ইমাম: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বর্তমানে দুঃশাসন টিকিয়ে রাখা মূল হোতাদের একজন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

php glass

তিনি বলেন, এইচটি ইমাম যদি ১৫ আগস্টের মর্মস্পর্শী হত্যাকাণ্ডে বিন্দুমাত্র বিচলিত ও মর্মাহত হতেন, তাহলে মরদেহ ডিঙিয়ে ওই মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান পরিচালনা করতেন না।

রোববার (০৮ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, জাস্টিস বিএ সিদ্দিকী আমৃত্যু মুসলিম লীগ করেছেন। তারপরেও লাখ লাখ মানুষের হত্যাকাণ্ডের জন্য দায়ী টিক্কা খানের শপথ পড়ান নি। এইচটি ইমাম কতো বড় অনৈতিক হতে পারেন। যিনি ছাত্রলীগের উদ্দেশে বলেছেন- তোমরা বিসিএসে কেবল লিখিত পরীক্ষায় পাস করো, মৌখিক পরীক্ষার দায়িত্ব আমার। বর্তমানে এ দুঃশাসনকে টিকিয়ে রাখা মূল হোতাদের একজন হচ্ছেন এইচ টি ইমাম।

ভারত বিএনপিকে সুযোগ দেবে না এইচ টি ইমামের এমন বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, ভারত সুযোগ দেওয়ার কে? বাংলাদেশের মালিক জনগণ। তারাই সুযোগ দেবেন। আপনার বক্তব্যে বোঝা যায়, বাংলাদেশে সরকার পরিবর্তনের চাবিকাঠি ভারতে।

তিনি বলেন, একটি দৈনিক পত্রিকায় নয়াদিল্লির একটি উচ্চ পর্যায়ের সূত্র থেকে উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনি পরামর্শক লর্ড কার্লাইলকে ভারতে ঢোকার অনুমতি না দিতে নয়াদিল্লীতে জোরালো সুপারিশ পাঠিয়েছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন।

এবিষয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের কাছে আমাদের জিজ্ঞাসা, ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন বাংলাদেশের কোন দলের মুখপাত্র?

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু,  সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এমএইচ/ওএইচ/

রাজবাড়ীতে ২ সেবা প্রতিষ্ঠানকে জরিমানা
মাদারীপুরে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত
সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’
জবিতে ২ দিনব্যাপী সংগীত উৎসব শুরু বুধবার
জিডিপিতে শেয়ার বাজারের অবদান ৪০ শতাংশ হওয়া উচিৎ


ইবিতে র‍্যাগিং, ৫ শিক্ষার্থী বহিষ্কার 
জাবিতে জলসিঁড়ির নতুন কমিটি
জাল ভোট দিয়ে উল্টো কারচুপির অভিযোগ সেই প্রার্থীর
টাঙ্গাইলে বিএনপির ৪ নেতা বহিষ্কার
চসিক পরিচালিত ১৪ স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ হবে