দেশবাসীর জন্য নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু। ছবি বাংলানিউজ

ঈশ্বরদী (পাবনা): ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে অনেক কষ্ট নিয়ে বেচে আছেন। তবুও দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে রাতদিন নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন তিনি।

php glass

মুক্তিযুদ্ধের পরাজিত শত্রু এবং জাতীয় ও আন্তর্জাতিক প্রতিক্রিয়াশীল শক্তির মদদপুষ্ট গুটিকয়েক উশৃঙ্খল সেনা কর্মকর্তা নির্মমভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছেন। শেখ হাসিনা এমন শোককে শক্তিতে পরিণত করে এদেশের মানুষের জন্য নিজের জীবন বাজি রেখে কাজ করে চলেছেন, এমন নেতা হয় না।

১৪ জুলাই প্রধানমন্ত্রীর পাবনায় আগমন উপলক্ষে শুক্রবার (৬ জুলাই) সন্ধ্যা ৭টায় উপজেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের আয়োজনে বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু এমন একজন নেতা, যার জন্ম না হলে বাংলাদেশ নামের স্বাধীন রাষ্ট্র পেতাম না। তিনি নেতা সততা, আদর্শিক বলিষ্ঠ নেতৃত্ব ও শক্তি দিয়ে গোটা বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে শোষণহীন ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাকে হত্যা করে বাঙালি জাতিকে পিছিয়ে দেওয়া হয়েছিল। 

আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে গণতন্ত্র ও দেশের মুক্তিকামী মানুষের জন্য কাজ করে চলেছে। অনেক সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ ও বাস্তবায়নের জন্য নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর পলাতক খুনি ও যুদ্ধাপরাধীদের বিচার করার মধ্য দিয়ে স্বাধীনতার পরাজিত শত্রুদের ষড়যন্ত্রের পথ রুদ্ধ করে তিনি অসাধ্য সাধন করেছেন, যোগ করেন মন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যার মুখের দু’টি কথা শুনতে, একপলক তাকে দেখতে, শতশত মানুষ ছুটে যায়। পাবনায়ও তার সভাস্থলে বিপুল লোক সমাগম হবে। কেনই বা যাবে না, তিনি বয়স্কভাতা, বিধবাভাতা, অসহায় নারীদের মাতৃত্বকালীনভাতা,স্বামী পরিত্যক্তাদের জন্য ভাতা এবং পঙ্গু অসহায়দের বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছেন, যা অন্য কোনো সরকার করেনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও তাকে ভোট দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসতে দেশের জনগণ কোনো ভুল করবে না।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টুর পরিচালনায় এসময় আরও বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুজ্জামান বিশ্বাস, শ্রমিকনেতা মোহাম্মদ রশিদুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক মতলেবুর রহমান মিনহাজ, রেলওয়ে শ্রমিক লীগ ঈশ্বরদী শাখার সভাপতি শফিকুল হাসান স্বপন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি কবির আলী হিরু, পৌরসভা যুবলীগ সভাপতি আলাউদ্দিন বিপ্লব, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন দাস, পৌরসভা ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

এছাড়া উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এসময় বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০৩৪৭ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
এসআই

‘মেসিকে জাতীয় দলে নেওয়ার সময় এটা নয়’
ভালোবাসায় স্মরণ কবি আবু জাফর ওবায়দুল্লাহকে
রাজবাড়ীতে ২ সেবা প্রতিষ্ঠানকে জরিমানা
মাদারীপুরে ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত
সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’


জবিতে ২ দিনব্যাপী সংগীত উৎসব শুরু বুধবার
জিডিপিতে শেয়ার বাজারের অবদান ৪০ শতাংশ হওয়া উচিৎ
ইবিতে র‍্যাগিং, ৫ শিক্ষার্থী বহিষ্কার 
জাবিতে জলসিঁড়ির নতুন কমিটি
জাল ভোট দিয়ে উল্টো কারচুপির অভিযোগ সেই প্রার্থীর