ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

বিএনপি

অবৈধ ক্ষমতা দখলকারীরা মেধা বিকাশ চায় না: খসরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
অবৈধ ক্ষমতা দখলকারীরা মেধা বিকাশ চায় না: খসরু বক্তব্য রাখছেন আমির খসরু মাহমুদ চৌধুরী। ছবি: বাংলানিউজ

ঢাকা: যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছে তারা মেধা বিকাশ চায় না, সন্ত্রাসের বিকাশ চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সন্ত্রাসের মাধ্যমে ক্ষমতা দখল, সন্ত্রাসের মাধ্যমে ব্যবসা বাণিজ্য দখল, সন্ত্রাসের মাধ্যমে মেধা থেকে দেশকে বঞ্চিত করাই এদের কাজ। এ অবস্থায় আজকে দেশের মানুষ মুক্ত হওয়ার জন্য একতা চায়।

মঙ্গলবার (০৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদ ও অবিলম্বে কোটা বাতিলের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।
 
আমির খসরু বলেন, ছাত্রসমাজ আন্দোলন করছে কোটা সংস্কারের মাধ্যমে যাতে যুবকরা সঠিক অবদান রাখতে পারে। সেই ছাত্র সমাজের ওপর নিপীড়ন নির্যাতন দিনের পর দিন চলছে। এরা কারা, এরা আমাদের সবার পরিচিত মুখ। ছাত্রলীগের ‘সন্ত্রাসীরাই’ এই কাজ করছে। আজকে সরকার নীরব, পুলিশ নীরব। আমি মনে করেছিলাম বিচার বিভাগ থেকে সুয়োমটো রুল হবে, কিন্তু বিচার বিভাগ থেকে সেরকম কিছু পাইনি।

তিনি আরও বলেন, আজকে বিচার বিভাগ থেকে খালেদা জিয়া বিচার পাচ্ছেন না। এর চেয়ে বেশি বলা যাচ্ছে না। বিচার পাবেন কি করে, এটাতো বিচারিক কোনো বিষয় নয়, এটা রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন। এখানে বিচার পাওয়ার কোনো সুযোগ নেই। দেশের মানুষের কাছে এটা পরিষ্কার হয়ে গেছে।

আয়োজক সংগঠন বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপি’র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টি (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপি নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টাম জুলাই ০৩, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa