ওটা জেলখানা, কারো বাসভবন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বজনরা যখনই চাইছেন, তখনই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারছেন। ওটা জেলখানা কারো বাসভবন নয়, যে বিএনপি নেতারা যখন-তখন দেখা করতে পারবেন।

সোমবার (১৮ জুন) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপি নেতারা কি প্রতিদিনই দেখা করবেন? ওটা কি কারাগার নাকি কারো বাসভবন?

কাদের বলেন, একজন বন্দির কাছে তার পরিবার ও স্বজনরাই সবকিছু। আইনের চোখেও তাই। স্বজন বা আত্মীয়রা যখনই চাইছেন, তারা কিন্তু যেতে পারছেন। দেখা করতে পারছেন। এটা নিয়ে কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্রমন্ত্রী এরইমধ্যে জানিয়েছেন। তার চিকিৎসা নিয়েও তারা কথা বলেছেন।

এ নিয়ে আলাদা একটা মন্ত্রণালয় আছে জানিয়ে তিনি বলেন, আইন মন্ত্রণালয় আছে। তবু ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক হিসেবে আমি বলছি, একজন বন্দির চয়েজ বলে কিছু নেই। রাষ্ট্রের সর্বোচ্চ হাসপাতালের চিকিৎসা বা সিএমএইচ’র চিকিৎসার ওপর তার আস্থা রাখতে হবে।

কাদের বলেন, আমার তো মনে হয় বিএনপির নেতারা খালেদা জিয়ার চিকিৎসা বা শারীরিক সমস্যা নিয়ে উদ্বিগ্ন নয়। এ নিয়ে তাদের কোনো মাথাব্যাথা নেই। বরং চিকিৎসা বাদ দিয়ে তারা এটাকে রাজনীতির ইস্যু করার দিকে বেশি মনোযোগী। তারা তার চিকিৎসা আদৌ চায় কিনা, চিকিৎসার বিষয়ে তাদের আগ্রহ আছে কিনা, এটাই আমার সন্দেহ।

শেখ হাসিনা বন্দি অবস্থায় স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেওয়া সম্পর্কে কাদের বলেন, তখন শেখ হাসিনাকে সিএমএইচ হাসপাতালে ‘অ্যালাউ’ করা হয়নি। তা না হলে আমরা স্কয়ারে যাবো কোন দুঃখে!

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ১৮, ২০১৮/আপডেট: ১৬১৭ ঘণ্টা
আরএম/আরআর

নিজেদের অবস্থান থেকে পুলিশকে সহযোগিতা করুন
বাগেরহাটে অস্ত্র-গুলিসহ যুবক আটক
উলিপু‌রে অ‌টো‌রিকশার ধাক্কায় শিশু নিহত
‘গানের খেয়া’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
আরো শক্তিশালী হয়েছে বাংলাদেশ-ভারত সম্পর্ক
নায়ক-গায়ক জাফর ইকবালের জন্ম
এনটিআরসিএ’র নতুন চেয়ারম্যান খান মোহাম্মদ বিলাল
আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে: ড. কামাল
আবুল হাসান সাহিত্য পুরস্কার-সম্মাননায় ৪ সাহিত্যিক ভূষিত
ছাত্রদল-যুবদলের ৯ নেতাকর্মী কারাগারে