নগর উত্তর বিএনপির কাইয়ুম-হাসানের পদত্যাগ দাবি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নগর উত্তর বিএনপির কাইয়ুম-হাসানের পদত্যাগ দাবি 

ঢাকা: মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের পদত্যাগের দাবি জানিয়েছেন দলটির পদবঞ্চিত নেতাকর্মীরা।

সোমবার (১১ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ থেকে নগর বিএনপি উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম পারভেজ এ দাবি জানান।

শামীম পারভেজ বলেন, কাইয়ুম ও আহসান উল্লাহ হাসান টাকার বিনিময়ে এই কমিটি গঠন করেছেন। দলের ত্যাগী নেতাদের বাদ দিয়ে নিজেদের লোক দিয়ে এই পকেট কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগের নেতাদেরও এ কমিটি রাখা হয়েছে। সুতরাং আমরা এই কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। অন্যথায় কমিটি বাতিলের দাবিতে কঠোর কর্মসূচি দেওয়া হবে। 

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ভুল বোঝানো হয়েছে। বর্তমানে বিএনপি মহাসচিব দেশের বাইরে আছেন। তিনি আগামীকাল দেশে ফিরবেন বলে আমরা জেনেছি। দেশে ফেরার পর উনার সঙ্গে আমরা কথা বলবো। আমরা আশা করছি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাদের দাবি মানবেন।

পরে এম এ কাইয়ুম ও আহসান উল্লাহ হাসানের ছবি আগুন জ্বালিয়ে পোড়ানো হয়। 

এসময় নগর বিএনপির উত্তরের সহ-সভাপতি মোয়াজ্জেস হোসেন, আবুল হাশেম, ফেরদৌসী আহমেদ মিষ্টি, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেনসহ প্রায় শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ৬ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য ঘোষিত থানা এবং ওয়ার্ড কমিটিগুলো স্থগিত করে পুনরায় নতুন কমিটি ঘোষণার দাবিতে তিনদিনের আল্টিমেটাম দিয়েছিলেন দলটির পদবঞ্চিত নেতাকর্মীরা।

গত ৩ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির থানা এবং ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পর থেকেই সংগঠনটির নেতাকর্মীরা অভিযোগ করে আসছেন, এম এ কাইয়ুম ও আহসান উল্লাহ হাসান অর্থের বিনিময়ে কমিটিতে পদ দিয়েছেন। 

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জুন ১১, ২০১৮
এমএইচ/আরআর

১০ বছর অ্যাম্বুল্যান্সেই কাটালেন রাসেদা
তাইজুল ফেরালেন রাজাকে
ডিজিটাল বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই
আমাজনে সরাসরি পাওয়া যাবে অ্যাপল পণ্য
ক্যালেন্ডার গার্লস ২০১৯
খুলনায় খেজুর গাছ প্রস্তুতে ব্যস্ত গাছিরা
অঘ্রাণে নবান্ন উৎসবে
মোস্তাফিজে বিদায় উইলিয়ামস
নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫
আজকের চট্টগ্রাম