তত্ত্বাবধায়ক বা জাতীয় সরকারের দাবি বি চৌধুরীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সাবেক রাষ্ট্রপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী

ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী আশা প্রকাশ করে বলেছেন, বর্তমান সরকারের রাজনৈতিক সদিচ্ছা থাকলে সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকারের বিধান করতে পারেন।
 

শুক্রবার (৮ জুন) রাজধানীর বিজয়নগরে হোটেল ৭১-এ বাংলাদেশ মুসলিম লীগ আয়োজিত নবাব স্যার সলিমুল্লাহর ১৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলে একথা বলেন তিনি।

বি চৌধুরী বলেন, বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীকে জেলখানায় আটকে রাখা হয়েছে। এ পরিস্থিতিতে কি করে একটি বিশ্বাসযোগ্য নির্বাচন হবে?

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলে এ সরকারের মন্ত্রীরা বলেন তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নাই। অথচ তারাই মাত্র ১৫ মিনিটে দেশে একদলীয় শাসন কায়েম করেছিলেন।

প্রবীণ এ পার্লামেন্টারিয়ান বলেন, আমি যখন সংসদে উপনেতা ছিলাম, সেসময় ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর একদিনে তাদের (আওয়ামী লীগ) দাবি বাস্তবায়ন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করি এবং মাত্র ৪ মাসের মধ্যে নতুন নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করেছিলাম।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, অর্থমন্ত্রী এবার আগের চাইতে আরো বিশাল আকারের বাজেট দিয়েছেন। বিগত বছর মহাবাজেট বাস্তবায়ন করতে পারেন নাই। গতবারের সংশোধিত বাজেট তার প্রমাণ।

তিনি বলেন, বাজেটে নতুন শিল্প বিনিয়োগের উদ্যোগ নেই। নতুন কর্মসংস্থানের কোনো ইঙ্গিত নেই। বিশালাকার বাজেট দিয়ে ভোটারদের ভাওতা দেওয়া হয়েছে।

আ স ম আবদুর রব ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়ে বলেন, পাখির মতো মানুষ মারার বিচার করতে হবে। সবাইকে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, প্রমাণ নেই বলে একজন সংসদ সদস্যকে রক্ষা করা হয়েছে। অপরদিকে ১৬৭ জন মানুষকে বিনা বিচারে গুলি করে মারা হয়েছে।

তিনি অধিকার আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধভাবে লড়াই কারার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান।

মুসলিম লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ্যাডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, নেজামে ইসলামীর সভাপতি মুফতি ইজহারুল ইসলাম, মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বাংলাদেশ ন্যাপের সভাপতি গোলাম মোস্তফা ভূঁইয়া, আবদুর রউফ ইউসুফী, সৈয়দ নসরুল হাসান, আকবর হোসন পাঠান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুন ০৮, ২০১৮
এমএইচ/আরবি/

তাইজুল ফেরালেন রাজাকে
ডিজিটাল বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই
আমাজনে সরাসরি পাওয়া যাবে অ্যাপল পণ্য
ক্যালেন্ডার গার্লস ২০১৯
খুলনায় খেজুর গাছ প্রস্তুতে ব্যস্ত গাছিরা
অঘ্রাণে নবান্ন উৎসবে
মোস্তাফিজে বিদায় উইলিয়ামস
নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫
আজকের চট্টগ্রাম
শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ