ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

বিএনপি

খালেদা জিয়া ছাড়া জনগণ নির্বাচন হতে দেবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-০৩ ০৬:৪৭:০২ এএম
খালেদা জিয়া ছাড়া জনগণ নির্বাচন হতে দেবে না নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়া বাংলাদেশের জনগণ কোনো নির্বাচন হতে দেবে বলে মন্তব্য করেছেন দলটির মুখপাত্র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, সরকার যতই কূটকৌশল চালাতে থাকুক খালেদা জিয়া ছাড়া এদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। বাংলাদেশের জনগণ তা হতে দেবে না।

 

বৃহস্পতিবার (৩ মে) সকাল ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, স্বৈরশাসকরা জনগণকে তুচ্ছ-তাচ্ছিল্য করে, কারণে-অকারণে জ্ঞান দেয়-বর্তমান সরকারও সেটাই করছে।


‘সরকার যতই কূটকৌশল করে না কেন, আগামী জাতীয় নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে এবং সব দলের অংশগ্রহণে। এক তরফা নির্বাচন অনুষ্ঠান হতে দেবে না এদেশের মানুষ। ’

বিএনপির মুখপাত্র বলেন, আদালত নয়, সরকারের প্রতিহিংসার রায় হয়েছে খালেদার বিরুদ্ধে। যে দেশের প্রধান বিচারপতিকে পদত্যাগ করে দেশের বাইরে নির্বাসিত জীবন যাপন করতে হয়, সেখানে আদালতের স্বাধীনতা থাকে না।  

আওয়ামী লীগ নেতাদের সমালোচনা করে  তিনি বলেন, ২০১৪ সালের মতো একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন আওয়ামী নেতারা দেখতে-ই পারেন। কিন্ত এদেশে আর একতরফা জাতীয় নির্বাচন হতে দেওয়া হবে না। দেশে আর নীলনকশার নির্বাচন অনুষ্ঠিত হবে না।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, মে ০৩, ২০১৮
এমএইচ/জিপি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa