ইলিয়াস গুমের খেসারত দিতে হবে সরকারকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে মানবন্ধন কর্মসূচি

সিলেট: সময়ের সাহসী নেতা এম ইলিয়াস আলীকে গুম করে সরকার সিলেটবাসীর হৃদয়ে কুঠারাঘাত করেছে। তাই ইলিয়াস আলী গুমের খেসারত সরকারকে অবশ্যই দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সিলেট বিএনপির নেতারা।

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী নিখোঁজের ৬ বছর পূর্তিতে মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে জেলা ও মহানগর বিএনপির নেতারা এ কথা বলেন।

স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।  

ইলিয়াস আলীকে সুস্থ ও অক্ষত অবস্থায় ফিরে পাওয়ার দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, সরকার টিপাইমুখ বাঁধ বিরোধী আন্দোলনে ভীত হয়ে এবং ইলিয়াস আলীর জনপ্রিয়তার ভয়ে তাকে গুম করেছে। এছাড়া আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে দেবে না বলেই খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে।

বক্তারা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ সরকারের অন্যায়, অত্যাচার, জুলুম, নির্যাতন এবং দেশের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলায় ইলিয়াস আলীকে গুম করা হয়েছে। অবিলম্বে ইলিয়াস আলীকে সুস্থ ও অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে হবে। অন্যথায় সরকার ও আওয়ামী লীগের জন্য চরম খেসারত দিতে হবে।

সিলেট মহানগর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের সভাপতিত্বে এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামালের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, মহানগর বিএনপির সহ-সভাপিত কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি ও বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন চেয়ারম্যান, লুৎফুল হক খোকন, জেলা বিএনপির সহ-সিনিয়র যুগ্ম-সম্পাদক মাহবুবুর চৌধুরী ফয়সল, সাবেক ছাত্রনেতা নজিবুর রহমান নজিব, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ময়নুল হক, জেলা বিএনপির দফদর সম্পাদক অ্যাডভোকেট ফখরুল হক, জেলা বিএনপির যোগাযোগ বিষয়ক সম্পাদক আরিফ ইকবাল নেহাল চেয়ারম্যান, মহানগর বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী, ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মুর্শেদ। 

মাননবন্ধনে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-কোষাধ্যক্ষ ও জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন, জেলা বিএনপির সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, মহানগর বিএনপির সহ-কৃষি বিষয়ক সম্পাদক মাসুক আহমদ, জেলা শ্রমিক দলেল ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সুরমান আলী, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ার হোসেন, মহানগর বিএনপির সদস্য কামাল হাসান জুয়েল প্রমুখ।

মানববন্ধনে সিলেট জেলা ও মহানগর বিএনপি, ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ, ছাত্রদল ও স্বেচ্ছাসেক দলের নেতাকর্মিরাও উপস্থিত ছিলেন। 

এদিকে, বাদ যোহর এ উপলক্ষে সিলেটের হযরত শাহজালাল (র.) দরগাহ মাজার মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২০১২ সালের ১৭ এপ্রিল রাতে আড্ডা শেষে বাসায় ফেরার পথে রাজধানীর বনানী হোটেল রূপসী বাংলার সামনে থেকে চালক আনসার আলীসহ নিখোঁজ হন বিএনপি নেতা এম ইলিয়াস আলী। পরদিন ওই স্থান থেকে পরিত্যাক্ত অবস্থায় ইলিয়াস আলীর ব্যবহৃত গাড়ি উদ্ধার করা হয়। 

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এনইউ/জিপি

আফগানিস্তানের বিপক্ষে খেলচ্ছেন না সাকিব
দেশের অবস্থা জাতিসংঘে তুলে ধরেছি: ফখরুল
অর্থ পাচারের অভিযোগে ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা
এশিয়া কাপ থেকে শ্রীলঙ্কার বিদায়
বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে
ঘড়ির পেন্ডুলাম আবিষ্কার করেন যে মুসলিম বিজ্ঞানী
প্রাবন্ধিক মোতাহের হোসেন চৌধুরীর প্রয়াণ
রাজশাহীতে ইয়াবাসহ ২ মাদক বিক্রেতা আটক
সিরাজগঞ্জে ট্রাকচাপায় শিশুর মৃত্যু
বড়াইগ্রামে ইউপি সদস্যকে কুপিয়ে জখম