মুজিবনগর দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের লোগো

ঢাকা: ঐতিহাসিক মুজিবনগর দিবস মঙ্গলবার (১৭ এপ্রিল)। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ চলাকালে এই দিনে তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুরের বৈদ্যনাথতলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার গঠন করা হয়।  

দিবসটিকে যথাযথ মর্যাদায় পালনের জন্য বিস্তারিত কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মুজিবনগর ও ঢাকায় এসব কর্মসূচি পালন করা হবে।

মুজিবনগর দিবসের কর্মসূচির অংশ হিসেবে ওইদিন ভোর ৬টায় ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল সাড়ে ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে দল।

মুজিবনগরেরও ভোর ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এর পর সকাল ১০টায় মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের কর্মসূচি নেওয়া হয়েছে। সকাল সাড়ে ১০টায় মুজিবনগরে শেখ হাসিনা মঞ্চে আওয়ামী লীগ আয়োজিত জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। 

জনসভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।  

ঢাকায় বিকেল সাড়ে ৩টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের। 

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮ 
এসকে/এএ

খুনের পর খাশোগির পোশাকেই দূতাবাস ছাড়ে ঘাতক!
ফতুল্লায় পৃথক ধর্ষণের অভিযোগে আটক ৩
মাগুরা জেলা ছাত্রদলের নেতা গ্রেফতার
মাদারীপুরে ইলিশসহ ২৭ জেলে আটক
‘শেষ দৃশ্যটি থেকে বের হতে পারছি না’
‘অ্যালকোহলের কোনো নিরাপদ মাত্রা নেই’
কবি শামসুর রাহমানের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি শামসুর রাহমানের জন্ম

ধর্ষণের বিরুদ্ধে মুখ খুলে খুন হলেন যাজক!
সৌদি আরব আপনার দ্বিতীয় বাড়ি, প্রধানমন্ত্রীকে বাদশা
আইয়ুব বাচ্চুর স্মরণে কনসার্ট করবে ‘এবি লাউঞ্জ’