অশুভ শক্তিকে রুখে দেবার অঙ্গীকার আ’লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের বর্ষবরণের শোভাযাত্রা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলা নববর্ষের শোভাযাত্রা থেকে সাম্প্রদায়িক অশুভ শক্তিকে রুখে দেবার অঙ্গীকার করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। নতুন বছরকে স্বাগত জানিয়ে রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে শোভাযাত্রা বের করে দলটি।

শোভাযাত্রার শুভ সূচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলা নববর্ষ অশুভ, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে বাঙালির শক্তি ও প্রেরণার উৎস। নববর্ষের প্রেরণা ও শক্তি নিয়ে অশুভ, সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে। 

নববর্ষের শোভাযাত্রায় অংশ নিয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীরা সকালে বাহাদুর শাহ পার্কে এসে সমবেত হন। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ যৌথভাবে এ শোভাযাত্রার আয়োজন করে। সকাল সাড়ে ৮টায় শোভাযাত্রা শুরু হয়। 

ঢাক, ঢোল, বাঁশি বাজিয়ে নেতা-কর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় নানা রঙের সাজসজ্জার মধ্য দিয়ে বাঙালি ঐতিহ্য্কে তুলে ধরা হয়। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি শোভা পায়। ঘোড়ার গাড়ি, পিকাপ ভ্যানে চড়েও নেতা-কর্মীরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় দুটি হাতিও নিয়ে আসা হয়।
 
বাহাদুরশাহ পার্কে এ শোভাযাত্রা উদ্বোধনের সময় ওবায়দুল কাদের বলেন, বাঙালির বীরত্বের ঐতিহ্য আছে, ইতিহাস আছে। একটি বিশ্বাসঘাতক চক্র বাঙালির সেই ইতিহাস ঐতিহ্যকে আঘাত করতে এখনও সক্রিয়। এখনও বিভিন্ন ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্র যেন আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। পহেলা বৈশাখ বাঙালির নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার প্রেরণার যোগানোর দিন। নতুন বছরে নতুন কোনো ষড়যন্ত্র যেন বাঙালির অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে সে জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাত  ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮ 
এসকে/এমজেএফ/জেএম

নানিয়ারচরে প্রতিপক্ষের হামলায় নিহত ২
বিআরটিএতে লাইসেন্স আগ্রহীদের ভিড়ে বেড়েছে দালালের উৎপাতও
নেত্রকোণায় স্বেচ্ছাসেবক দলের সম্পাদকসহ গ্রেফতার ৩
দৃঢ় মনোবলে লড়বে বসুন্ধরা কিংস 
লাইনচ্যুত বগি উদ্ধারে গড়াবে সকাল, আটকে আছে ৪ ট্রেন 
ঘোড়া মারার প্রতিশোধে কুমির হত্যা করলেন মেয়র!
বেসরকারি হাসপাতালে শুধু ব্যবসা নয়, দায়বদ্ধতাও জড়িত
 আজ পবিত্র আশুরা
ছয় মন্ত্রী ও ৪৬ আসন চান রওশান 
যৌন হয়রানি প্রতিরোধে আইন করা দরকার