php glass

উপজেলা নির্বাচন

সিলেটের ওসমানীনগরে ৫২কেন্দ্রের ৪৩টিই ঝুঁকিপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপজেলা নির্বাচন (প্রতীকী)

walton

সিলেট: উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের ওসমানীনগরের ৫২টি ভোট কেন্দ্রের ৪৩টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। এরমধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ২০টি, ঝুঁকিপূর্ণ ২৩টি ও ৯টি সাধারণ ভোটকেন্দ্র হিসেবে তালিকা করেছে পুলিশ প্রশাসন।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল চৌধুরী  বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নির্বাচনের দিন উপজেলা জুড়ে চারস্তরের নিরাপত্তা বলয় থাকবে। অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে ১২জন পুলিশ, দুইজন পিসি, জলকামান ও সজোয়াযান (এপিসি) ও অস্ত্রসহ ১০জন আনসার দায়িত্ব পালন করবে। প্রতি ২টি কেন্দ্রের জন্য থাকবে একটি মোবাইল টিম এবং ৪টি কেন্দ্রের জন্য থাকবে একটি স্ট্রাইকিং ফোর্স।

একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম থাকবে। মোতায়েত থাকবে ৫ প্লাটুন বিজিবি। ৪ প্লাটুন র‌্যাব, ৪ প্লাটুন আমর্ড পুলিশ ব্যাটালিয়ন, ২প্লাটুন সশস্ত্র আনসার ব্যাটালিয়ন।

প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতি ২টি ইউনিয়নে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে। অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে ৫০জনের একটি টিম সার্বক্ষণিক ওসমানীনগর থানা কম্পাউন্ডে প্রস্তুত থাকবে-এমনটি জানিয়েছেন ওসি।

সিলেট জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, প্রতিটি কেন্দ্রে একজন প্রিসাইডিং অফিসার, ৩শ’১৪জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৬শ’২৮ জন পোলিং অফিসার ভোটগ্রহণের কাজে নিয়োজিত থাকবেন।

উপজেলার ৮টি ইউনিয়নে ১লাখ ২৯ হাজার ৮৫৭ ভোটার তাদের ভোট‍াধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে মধ্যে ৬৪ হাজার ৩৮৭ নারী এবং ৬৫ হাজার ৪৭০ পুরুষ ভোটার রয়েছেন।

আগামী ৬মার্চ প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ২জন ভাইস চেয়ারম্যান ও ৪জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাংলাদেশ সময়: ০৬২৯ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৭
এনইউ/ওএইচ/

ksrm
জয় দিয়ে মৌসুম শুরু জুভেন্টাসের
‘ডেঙ্গু নিয়ন্ত্রণের অবদানে পুরস্কার নেননি মন্ত্রী’
ব্যাংককে পুরস্কারে ভূষিত রাউজানের সুমন দে
শেষ দিকের গোলেও হার এড়াতে পারল না ম্যানইউ
শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে আ’লীগ নেতা নিহত


নান্দাইলে দুই পরিবারের সংঘর্ষে আহত কিশোরের মৃত্যু
শেবাচিমের ইতিহাসে সেবা নিচ্ছে সর্বোচ্চ সংখ্যক রোগী
ধানমন্ডি-যাত্রাবাড়ীতে লার্ভা পাওয়ায় জেল-জরিমানা
রামেক হাসপাতাল ছাড়ছেন ডেঙ্গুরোগীরা
কথা-কবিতা-গানে রিজিয়া রহমান স্মরণ