php glass

রাজশাহীতে এমপির বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা পরিষদ নির্বাচন

walton

জেলা পরিষদ নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিনের বিরুদ্ধে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

রাজশাহী: জেলা পরিষদ নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিনের বিরুদ্ধে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে এ ব্যাপারে জেলা রিটার্নিং আফিসারের কাছে লিখিত অভিযোগও দায়ের করা হয়।

এতে সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি ভেঙে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুব জামান ভুলুর পক্ষে প্রচারণা চালানো ও ভুড়িভোজ অনুষ্ঠানের অভিযোগ করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের কাছে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মাহবুব জামান ভুলুর প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার অভিযোগটি দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর মোহনপুর উপজেলার ত্রিমোহনী এলাকার মৌগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আল-আমিন বিশ্বাসের গুদাম চত্বরে একটি নির্বাচনী সভার আয়োজন করেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। ওই সভায় ভোটারদের ডেকে তিনি ভুলুকে ভোট দেওয়ার নির্দেশ দেন। পরে ভোটারদের ভুরিভোজ করান তিনি। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়।

এর আগে ভুলুর পক্ষে গত ১৫ ডিসেম্বর উপজেলার জাহানাবাদ এলাকায় নির্বাচনী প্রচারণা চালান তিনি। এছাড়া গত ১৭ ডিসেম্বর আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালান রাজশাহী-১ (গোদাগাড়ী- তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা।

এ ঘটনায় এমপি দারা ও ফারুক চৌধুরীর বিরুদ্ধে রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে অভিযোগ করেন অপর প্রার্থী মোহাম্মদ আলী সরকার। এরপর নির্বাচন কমিশন এমপি দারা ও ফারুক চৌধুরীকে শোকজ করে।

সংসদ সদস্য আয়েন উদ্দিনের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে প্রশ্ন করা হলে রাজশাহী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কাজী আশরাফ উদ্দীন বাংলানিউজকে বলেন, অভিযোগ পাওয়া গেছে। তবে অভিযোগের কপিটি জেলা সহকারী রিটার্নিং অফিসারের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। তিনিই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এসএস/জিপি/আরআই

ksrm
জয় দিয়ে মৌসুম শুরু জুভেন্টাসের
‘ডেঙ্গু নিয়ন্ত্রণের অবদানে পুরস্কার নেননি মন্ত্রী’
ব্যাংককে পুরস্কারে ভূষিত রাউজানের সুমন দে
শেষ দিকের গোলেও হার এড়াতে পারল না ম্যানইউ
শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে আ’লীগ নেতা নিহত


নান্দাইলে দুই পরিবারের সংঘর্ষে আহত কিশোরের মৃত্যু
শেবাচিমের ইতিহাসে সেবা নিচ্ছে সর্বোচ্চ সংখ্যক রোগী
ধানমন্ডি-যাত্রাবাড়ীতে লার্ভা পাওয়ায় জেল-জরিমানা
রামেক হাসপাতাল ছাড়ছেন ডেঙ্গুরোগীরা
কথা-কবিতা-গানে রিজিয়া রহমান স্মরণ