বগুড়ার ২১ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: আরিফ জাহান - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শেষ ধাপে বগুড়ার ৩টি উপজেলার ২১টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এরমধ্যে বগুড়া সদর ও শাজাহানপুর উপজেলার ২০টি এবং সোনাতলা উপজেলার একটি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ।

বগুড়ার শাখারিয়া থেকে: শেষ ধাপে বগুড়ার ৩টি উপজেলার ২১টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এরমধ্যে বগুড়া সদর ও শাজাহানপুর উপজেলার ২০টি এবং সোনাতলা উপজেলার একটি ইউনিয়নে চলছে ভোটগ্রহণ।

শনিবার (০৪ জুন) সকাল ৮টার দিকে বগুড়া সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের ভোট কেন্দ্রসহ সব কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।
 
বগুড়া সদর উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত (নারী) সদস্য পদে ১০৭ জন এবং সাধারণ সদস্য (পুরুষ) পদে ৩৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলার ১১টি ইউনিয়নে ৯৯টি ভোটকেন্দ্রে ১ লাখ ৫৩ হাজার ৮৯৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 
শাজাহানপুর উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সংরক্ষিত (নারী) সদস্য পদে ১০২ জন ও সাধারণ সদস্য (পুরুষ) পদে ২৭৬ জন। উপজেলার ৯টি ইউনিয়নে ৮৫টি ভোটকেন্দ্রে এক লাখ ৬৭ হাজার ৪৪৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 
সোনাতলা উপজেলার বালুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলার একটি ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রে ১৯ হাজার ৪৬৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 
এদিকে ভোটগ্রহণ উপলক্ষে কেন্দ্রগুলোতে যেমন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছেন, একইভাবে পুরো নির্বাচনী এলাকায় বিজিবি, র‌্যাব-পুলিশের টহল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভিজিলেন্স টিম মাঠে নেমেছেন।
 
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বাংলানিউজকে জানান, তিন উপজেলার ২১টি ইউনিয়নে সবগুলো ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জুন ০৪, ২০১৬
এমবিএইচ/এনএইচএস/আইএ

Nagad
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)


বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা 
৮ কোটি টাকার গরু নিয়ে প্রস্তুত নাহার ডেইরি ফার্ম
আন্তর্জাতিক অঙ্গনে শেখ হাসিনার যত স্বীকৃতি