রংপুরে দুই উপজেলার ইউপি নির্বাচন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রংপুর সদর ও গঙ্গাচড়া উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শনিবার (০৪ জুন) অনুষ্ঠিত হবে। এদিন গঙ্গাচড়ার নয়টি ও রংপুর সদর উপজেলার একটি ইউনিয়নের ভোটগ্রহণ করা হবে।

রংপুর: রংপুর সদর ও গঙ্গাচড়া উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন শনিবার (০৪ জুন) অনুষ্ঠিত হবে। এদিন গঙ্গাচড়ার নয়টি ও রংপুর সদর উপজেলার একটি ইউনিয়নের ভোটগ্রহণ করা হবে।

শুক্রবার (০৩ জুন) রংপুর জেলা নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন বাংলানিউজকে জানান, ষষ্ঠ ধাপে উপজেলা দু’টি নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

স্থানীয় নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গঙ্গাচড়া উপজেলার নয়টি ইউনিয়নের ৯৩টি ভোট কেন্দ্রের ৫২৫টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ২৫৫ জন। এর মধ্যে নারী ভোটার রয়েছেন ৯৬ হাজার ৩০৭ জন এবং ৯৭ হাজার ৯৪৮ জন পুরুষ ভোটার। ইতোমধ্যে ৯৩ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৫০ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ১শ’ জন পোলিং অফিসার ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি শেষ করেছেন। ভোটের সব সরঞ্জামাদি ভোট কেন্দ্রে পৌঁছে গেছে।

জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার (এসপি) আব্দুল্লাহ আল ফারুক বাংলানিউজকে জানান, ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো ধরনের  বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে আনসার, পুলিশ, আর্মড পুলিশসহ সাদা পোশাকের ২২ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া, প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত এবং র‌্যাব ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে ফোর্স কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুন ০৩, ২০১৬‍
জিসিপি/টিআই

Nagad
মাশরাফির ছোট ভাই সেজারেরও করোনা নেগেটিভ
খনন হবে সাঙ্গু-চাঁদখালী নদী, সোনাইছড়ি বেড়িবাঁধে সংস্কার
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক


সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা
বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি বেলায়েত হোসেন আর নেই
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় সাড়ে তিন শতাধিক যানবাহন
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
খুমেক হাসপাতালে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট!