সংখ্যালঘু-বিদেশি সব হত্যাকাণ্ডে আ’লীগ জড়িত, দাবি খালেদার

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

সাম্প্রতিক সংখ্যালঘু-বিদেশিসহ সব হত্যাকাণ্ডে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকেরাই জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ঢাকা: সাম্প্রতিক সংখ্যালঘু-বিদেশিসহ সব হত্যাকাণ্ডে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকেরাই জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি একইসঙ্গে দাবি করেছেন, আওয়ামী লীগের আমলে কেউই নিরাপদ নয়।

পবিত্র বুদ্ধপূর্ণিমা উপলক্ষে শনিবার (২১ মে) রাতে বৌদ্ধ সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বক্তৃতা করছিলেন খালেদা। বিএনপি প্রধানের রাজধানীর গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা।

খালেদা জিয়া বলেন, সাম্প্রতিক যেসব হত্যাকাণ্ড ঘটেছে, তার সঙ্গে আওয়ামী লীগই জড়িত। শুধু বিএনপি নেতাকর্মীদের হত্যাকাণ্ডে নয়, হিন্দু-বৌদ্ধ-মুসলিম-খ্রিস্টান এমনকি বিদেশিদের হত্যাকাণ্ডেও তারা জড়িত। তাদের হাতে কেউই নিরাপদ নয়।বিএনপি চেয়ারপারসন অভিযোগ করেন, আওয়ামী লীগ সংখ্যালঘুদের নিরাপত্তা না দিয়ে উল্টো নিজেদের ধর্মনিরপেক্ষ হিসেবে জাহির করছে।

আওয়ামী লীগ নয় বিএনপিই মুক্তিযুদ্ধের দল দাবি করে তিনি বলেন, সুযোগ থাকার পরও শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দেননি। স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান। তিনি (শেখ মুজিব) যুদ্ধও করেননি।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সমালোচনা করে খালেদা জিয়া বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য তিনি ট্যাংকের কথা বলেছেন। কিন্তু ট্যাংকতো চালায় সেনাবাহিনী। আসলে সিইসি একটা অপদার্থ। যখন পরিস্থিতি খারাপ দেখেন তখন তিনি মুখ খোলেন আর মাঝামাঝি কথা বলেন।  

বিএনপি চেয়ারপারসন আরও বলেন, আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার প্রলেপ লাগিয়ে আছে। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, বিদেশি কেউই তাদের কাছে নিরাপদ নয়। তাদের মনে কী আছে তা বলা কঠিন। আর বিএনপি কাজ দিয়ে প্রমাণ করে, সব ধর্মের প্রতি তাদের শ্রদ্ধা আছে।

এসময় আওয়ামী লীগের মধ্যে যারা দেশপ্রেমিক আছেন তাদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে দেশ গঠনের কথাও উল্লেখ করেন খালেদা।

মতবিনিময় সভায় বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, উপদেষ্টা পরিষদের সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, মেজর জেনারেল (অব.) রুহুল আলম, ধর্মবিষয় সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালকুদার, ঢাবির শিক্ষক সুকুমল বড়ুয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ২১, ২০১৬/আপডেট ২২২৬
এমএম/এইচএ/আইএ


**বৌদ্ধ সম্প্রদায়ের সঙ্গে খালেদার শুভেচ্ছা বিনিময় চলছে

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮