সরকার উৎখাতে প্রস্তুত জনগণ : রিজভী

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

walton

এ অবৈধ সরকার উৎখাতে প্রস্তুত জনগণ। এজন্য বিএনপির দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের প্রয়োজন নেই, বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা: এ অবৈধ সরকার উৎখাতে প্রস্তুত জনগণ। এজন্য বিএনপির দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের প্রয়োজন নেই, বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১০ মে) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ভোটারবিহীন অবৈধ সরকারের পতন চূড়ান্ত পর্যায়ে। এ সরকারের প্রতি জনগণের কোনো সমর্থন নেই, তারা যে কোনো সময় ঝড়ে পড়বে। এ অবৈধ সরকার উৎখাতে জনগণ প্রস্তুত রয়েছে। বিএনপি জনগণকে নিয়েই রাজনীতি করে। তাই বিদেশে গিয়ে বিএনপি সরকার উৎখাতের ষড়যন্ত্রের করছে বলে যে খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা ভিত্তিহীন, মিথ্যা ও বানোয়াট।

তিনি বলেন, অবৈধ সরকারের পতনে দেশে শান্তি ও স্থিতিশীলতা নেমে আসবে। তাই দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে একটি গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি।

বিএনপির এই নেতা বলেন, এ সরকারের আমলে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত অনেকেই রাষ্ট্রপতির ক্ষমতায় মৃত্যুদণ্ড থেকে অব্যাহতি পেয়েছেন। নজিরবিহীনভাবে ফাঁসির আসামিকে দণ্ড থেকে রেহাই দেওয়া হয়েছে। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত মোট ২৫ জন মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামি রাষ্ট্রপতির ক্ষমা পেয়েছেন। এর মধ্যে ২২ জনকেই ক্ষমা করেছে অবৈধ ও ভোটারবিহীন বর্তমান সরকার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির  যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, যুবদলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজ্জামেল হক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১০, ২০১৬
কেআরএম

Nagad
করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬৭
খুলনায় দিয়াশলয় নিয়ে মারামারিতে যুবক নিহত
চামড়া সংরক্ষণের লবণ মজুদ আছে, বাড়বে না দাম
‘ফাস্ট-ট্র্যাক’ প্রকল্পে মেট্রোরেল রুট ১ ও ৫
সাহেদকে নিয়ে ঢাকায় পৌঁছেছে র‌্যাবের আভিযানিক দল


বোরখা পরে নৌকায় করে পালাচ্ছিলেন সাহেদ
বর্ষা এলেই কদর বাড়ে চাঁই-বুচনা-গড়ার
লাভ চাই না, লসও যেন না হয়
আড়াই লাখ টাকার ‘ভোলা দা'র সঙ্গে ছাগল ফ্রি 
খুলনার গ্রাম-গঞ্জে ভুয়া চিকিৎসকের ছড়াছড়ি