‘অভিযোগ-প্রতিহিংসা বাদ দিয়ে ঐক্যবদ্ধ হোন’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্য নিজেদের মধ্যে অভিযোগ, প্রতিহিংসা বন্ধ করে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ঢাকা: দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্য নিজেদের মধ্যে অভিযোগ, প্রতিহিংসা বন্ধ করে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (০৩ মে) দুপুরে গাজীপুরের মেয়র এম এ মান্নানের মুক্তি দাবিতে এক প্রতিবাদ সভায়  এ আহ্বান জানান তিনি। সভার আয়োজন করে ‘মান্নান মুক্তি পরিষদ’ নামে একটি সংগঠন। 

নজরুল ইসলাম খান বলেন, দলে পদ পেতে নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকবে। কিন্তু সেটি যদি প্রতিপক্ষে রূপ নেয়, তাহলে ক্ষতি। একজন আরেকজনের বিরুদ্ধে দোষারোপ বন্ধ করে ঐক্যবদ্ধ হোন। তাহলেই দল সাংগঠনিকভাবে শক্তিশালী হবে।

তিনি বলেন, জনগণের প্রত্যক্ষ ভোটে একটি নির্বাচিত সংসদ প্রতিষ্ঠার জন্য বিএনপি আন্দোলন করছে। এজন্য নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি করছে। এটি ন্যায্য দাবি। কারণ, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না। 

সরকার ক্ষমতাচ্যুত হওয়ার আশঙ্কায় বিএনপির দাবি মানছে না দাবি করে দলটির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকার জানে বিএনপির দাবি মানলে তারা আর ক্ষমতায় থাকতে পারবে না।  কারণ, তাদের কোনো জনপ্রিয়তা নেই। পায়ের নিচ থেকে মাটি সরে গেছে। সেজন্য সব ধরনের স্থানীয় নির্বাচনের কারচুপির আশ্রয় নিয়েছে। 

সরকারের ‘অন্যায়ের’ বিরুদ্ধে জনগণকে বোঝাতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান নজরুর ইসলাম।

প্রতিবাদ সভায় অংশ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্র, মানবাধিকার, আর্থিক প্রতিষ্ঠানসহ সবকিছু এই সরকার খেয়ে ফেলেছে। এরই ধারাবাহিকতায় সিটি কর্পোরেশন লুট করার জন্য সেখানকার নির্বাচিত মেয়রদের সরিয়ে দিচ্ছে। সেজন্য এ এ মান্নানসহ নির্বাচিত সব মেয়রদের কারাগারে রাখা হয়েছে। 

তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সংবাদপত্রের স্বাধীনতা সংকুচিত করতে প্রেস কাউন্সিলের মাধ্যমে নতুন আইন প্রণয়ন করতে যাচ্ছে। এর মাধ্যমে গণতন্ত্রের শেষ স্তম্ভটুকুও ধ্বংস হয়ে যাবে বলে মনে করেন তিনি। 

আয়োজক সংগঠনের সভাপতি ও গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সায়েদুল আলম বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, মে ০৩, ২০১৬
এমএম/পিসি/ 
 

Nagad
ছোটপর্দায় আজকের খেলা 
৮ কোটি টাকার গরু নিয়ে প্রস্তুত নাহার ডেইরি ফার্ম
আন্তর্জাতিক অঙ্গনে শেখ হাসিনার যত স্বীকৃতি
আইএস অনলাইনে সন্ত্রাসী নিয়োগের চেষ্টা করছে
সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার


কিশোরীকে ধর্ষণ-গর্ভপাত, নারী চিকিৎসকসহ গ্রেফতার চার
সাহারা খাতুনের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক
বেনাপোল বন্দরে রাজস্ব ঘাটতি ১১ কোটি ৬ লাখ টাকা
নলছিটিতে খাল থেকে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার
ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল