খেটে খাওয়া শ্রমজীবী মানুষের সার্বিক কল্যাণে বিএনপি পাশে থাকবে

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খালেদা জিয়া (ফাইল ছবি)

walton

মহান মে দিবস উপলক্ষে দেওয়া বাণীতে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া মেহনতি-খেটে খাওয়া শ্রমজীবী মানুষের সার্বিক কল্যাণে তার দলের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে...

ঢাকা: মহান মে দিবস উপলক্ষে দেওয়া বাণীতে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া মেহনতি-খেটে খাওয়া শ্রমজীবী মানুষের সার্বিক কল্যাণে তার দলের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

খালেদা উল্লেখ করেন, বিএনপি সব সময় শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি সম্মান ও শ্রমের মর্যাদা সম্পর্কে আপোষহীন সংগ্রাম করে গেছে। বিএনপি নেত্রী বলেন, শ্রমজীবী মানুষের অধিকার আদায় এবং তা রক্ষায় আমরা আমাদের প্রতিশ্রুতি পালনে কখেনোই পিছপা হইনি।

শনিবার (৩০ এপ্রিল) সকালে সংবাদমাধ্যমে পাঠানো এক বাণীতে খালেদা জিয়া এসব কথা বলেন।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিজেকে সব সময় একজন শ্রমিক হিসেবে পরিচয় দিতে গর্ব ও স্বাচ্ছন্দ্যবোধ করতেন। শ্রমিকদের দু’টি হাতকে তিনি উন্নয়নের চাবিকাঠি ভাবতেন। এদেশের শ্রমজীবী ও পরিশ্রমী মানুষের কল্যাণে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছিলেন তিনি।

‘সেই ধারাবাহিকতায় বিগত সময়ে সরকারে থাকতে আমরা এদেশের শ্রমজীবী মানুষের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ এবং বাস্তবায়ন করেছি’।

বিএনপি সরকার ক্ষমতায় থাকাকালীন দেশে শ্রমিকদের উন্নয়ন হয়েছে দাবি করে খালেদা আরও বলেন, শ্রম আইন সংস্কার ও আধুনিকীকরণ, বেতন ও মজুরি কমিশন, গার্মেন্টস শ্রমিকদের ন্যুনতম মজুরি নির্ধারণ, বাস্তবায়ন ও তাদের বোনাস দেওয়ার ব্যবস্থা করাসহ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন, গার্মেন্টস শ্রমিকদের সন্তানদের চিকিৎসা-তাদের লেখাপড়ার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে আমরা বাংলাদেশের শ্রমিক সমাজের ভাগ্যোন্নয়নে যথাযথ উদ্যোগ গ্রহণ ও প্রয়োগ করেছি। খেটে খাওয়া শ্রমজীবী মানুষের সার্বিক কল্যাণের লক্ষ্যে আমাদের এই প্রচেষ্টা আগামীতেও অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।

আজও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে নিপীড়িত শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত বলেও মত দেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, মহান মে দিবস উপলক্ষে আমি দেশে-বিদেশে কর্মরত সব বাংলাদেশি শ্রমিক-কর্মচারী এবং বিশ্বের সব শ্রমজীবী খেটে খাওয়া মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি তাদের উত্তরোত্তর সুখ, শান্তি, সমৃদ্ধি ও সাফল্য কামনা করি।

এদিকে, মহান মে দিবস উপলক্ষে অপর এক বাণী দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
আইএ

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮