php glass

মেয়রের ইন্টারভিউ

পৌরবাসীর সুখে-দুঃখে পাশে থাকতে চান জয়পুরহাটের মোস্তাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘জনগণ আমাকে ভালবাসেন, তাদের অকুণ্ঠ ভালবাসায় আমি মেয়র নির্বাচিত হয়েছি। এই ভালবাসার প্রতি সম্মান জানিয়ে আগামী ৫ বছর পৌরবাসীর সুখে-দুঃখে তাদের পাশে থেকে কাজ করে যেতে চাই।

জয়পুরহাট: ‘জনগণ আমাকে ভালবাসেন, তাদের অকুণ্ঠ ভালবাসায় আমি মেয়র নির্বাচিত হয়েছি। এই ভালবাসার প্রতি সম্মান জানিয়ে আগামী ৫ বছর পৌরবাসীর সুখে-দুঃখে তাদের পাশে থেকে কাজ করে যেতে চাই।

সম্প্রতি বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপচারিতায় এমন ইচ্ছার কথা জানালেন জয়পুরহাট সদর পৌরসভার নবনির্বাচিত মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক।

তিনি জানান, প্রথমেই তিনি রাস্তাঘাট, কালভার্ট, বিদ্যুতের খুঁটি, পয়নিষ্কাশন ব্যবস্থাপনার সঠিক তদারিকসহ পৌরবাসীর নাগরিক সেবা নিশ্চিত করার দিকে নজর দিতে চান। একটি পরিষ্কার-পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তুলতে অগ্রাধিকারভিত্তিতে উন্নয়ন পরিকল্পনা গ্রহণের কথাও জানান।

তিনি বলেন, সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে পুরো প্যানেলসহ সুধী মহলের মতামতের ভিত্তিতে জয়পুরহাটকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তোলার আপ্রাণ চেষ্টা করবো। প্রথম শ্রেণির এই পৌরসভার নির্বাচিত সব জনপ্রতিনিধির মতামতের ভিত্তিতে অপেক্ষাকৃত কম কাজ হয়েছে এমন স্থানগুলো চিহ্নিত করে পর্যায়ক্রমে উন্নয়নকাজ এগিয়ে নেওয়া হবে।

তবে উন্নয়নকাজ বাস্তবায়নের জন্য সুশৃঙ্খল প্রশাসনের পাশাপাশি সবার মধ্যে আন্তরিকতার প্রয়োজন বলে তিনি মনে করেন।

মোস্তাক জানান, তার পরোপকারী ও ন্যায়পরায়ণ প্রয়াত দাদা হাজী বদর উদ্দীনের আদর্শকে অনুসরণ করে তিনি পৌরবাসীর জন্য কাজ করতে চান।

উন্নয়নের ক্ষেত্রে কোনো দুর্নীতি ও স্বজনপ্রীতির আশ্রয় নেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, কোনো কাউন্সিলর কিংবা ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ-কর্মে দুর্নীতি বা অনিয়ম করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আমি নির্বাচনের অনেক আগে থেকেই হাঁড়কাপানো শীতের রাতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাঝেমধ্যেই পৌরসভার ৯টি ওয়ার্ডে বসবাসরত দুস্থ ও অসহায় মানুষের বাড়ি-বাড়ি গিয়ে শীতবস্ত্র, নগদ অর্থ ও খাবার বিতরণ করেছি। ঠিক তেমনি নির্বাচনের পরেও এসব সামাজিক কাজ অব্যাহত রাখব।

শহরের যানযট নিরসনে কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল চালুসহ পৌরবাসী যে স্বপ্ন ও প্রত্যাশা নিয়ে তাকে মেয়র নির্বাচিত করেছেন তা পূরণে আপ্রাণ চেষ্টা করবেন বলেও জানান মোস্তাক।

মোস্তাক ১৯৯০ সালে ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতিতে প্রবেশ করেন। পর্যায়ক্রমে জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শেষে ২০১৩ সালে জয়পুরহাট পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সর্বশেষ গত ৩০ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হন তিনি।

বাংলাদেশ সময়: ০৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এসআর

আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক


উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর