php glass

মেয়রের ইন্টারভিউ

পাথরঘাটাকে জনবান্ধব প্রতিষ্ঠান করবেন আকন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
জনগণ আমাকে ভালোবাসে। তারাই আমাকে বারবার পৌরসভার মেয়র নির্বাচিত করেন। তাদের ভালোবাসার মূল্যায়নের জন্যই পাথরঘাটা পৌরসভাকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে তৈরি করতে চাই। যেখানে কেউ আসলে যেন খালি হাতে ফিরে না যায়।

পাথরঘাটা (বরগুনা): জনগণ আমাকে ভালোবাসে। তারাই আমাকে বারবার পৌরসভার মেয়র নির্বাচিত করেন। তাদের  ভালোবাসার মূল্যায়নের জন্যই পাথরঘাটা পৌরসভাকে জনবান্ধব প্রতিষ্ঠান হিসেবে তৈরি করতে চাই। যেখানে কেউ আসলে যেন খালি হাতে ফিরে না যায়।

বাংলানিউজের সঙ্গে সম্প্রতি একান্ত সাক্ষা‍ৎকারে পাথরঘাটা পৌরসভার নবনির্বাচিত ও তিনবারের মেয়র আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আকন এ কথা বলেন।
 
তিনি বলেন, পাথরঘাটা পৌরবাসী যেন সব ধরণের নাগরিক সুযোগ-সুবিধা পায়, সে লক্ষ্য নিয়েই আমি কাজ করব।

আকন বলেন, আমি তৃতীয়বারের মতো পাথরঘাটা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছি। দায়িত্ব নেওয়ার পর প্রথমেই পৌরসভবন নির্মাণ করা হবে। এরপর যেসব এলাকায় বিদ্যু‍ৎ নেই, সেখানে দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে।

তিনি জানান, পৌর শহরে পাবলিক টয়লেট স্থাপন করা, প্রতি বাড়িতে পানির লাইনের সংযোগ দেওয়া ও ড্রেনেজের ব্যবস্থা করা হবে। পৌর শহরের যেসব রাস্তাঘাট নিচু এবং খানাখন্দ রয়েছে তা দ্রুত মেরামত করা হবে।

পাথরঘাটা পৌরসভাকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে নিজের পরিকল্পনার কথাও ‍জানান তিনি। বলেন, পৌরবাসীদের নাগরিক পরিচয়পত্র, নাগরিকত্ব সনদপত্র, ওয়ারিশ সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স, স্থাপনা নির্মাণে অনুমতি ইত্যাদি ক্ষেত্রে অনেকেই হয়রানি হচ্ছেন। তারা যাতে খুব সহজে করতে এসব নিতে পারেন তার ব্যবস্থা করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়তে উন্নয়নের মাধ্যমে পাথরঘাটা পৌরসভাকে একটি মডেল হিসেবে তিনি উপহার দিতে চান বলেও জানান।

তিনি বলেন, পৌরবাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পৌরসভার নিজস্ব ভবনের। এবার যেকোনো মূল্যেই পৌরসভার নিজস্ব ভবন নির্মাণ করবো ইনশাআল্লাহ। কোনো হিংসা-বিদ্বেষ ছাড়াই পাথরঘাটাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে গড়তে চাই। সেক্ষেত্রে জনগণসহ সবার সহযোগিতাও প্রয়োজন।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৬২ ভোট পেয়ে নির্বাচিত হন আনোয়ার হোসেন আকন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মল্লিক মো. আইউব ২ হাজার ৬৩৩ ভোট পান।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এসআর

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ৮
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর