php glass

বেতাগীতে সকাল-সন্ধ্যা হরতাল শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বরগুনার বেতাগীতে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উপজেলার আওয়ামী লীগের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শেষ হয়েছে। বুধবার ( ২ ডিসেম্বর) বিকেল ৫টায় সকাল সন্ধ্যা হরতালের সমাপ্ত ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম কবির।

বরগুনা: বরগুনার বেতাগীতে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই উপজেলার আওয়ামী লীগের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শেষ হয়েছে।

বুধবার ( ২ ডিসেম্বর) বিকেল ৫টায় সকাল সন্ধ্যা হরতালের সমাপ্ত ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম কবির।

হরতালের সমর্থনে সকাল ৮টা থেকে বেতাগী পৌর শহরে অবস্থান নেয় বেতাগী উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম কবিরের সমর্থকরা। পরে ১০টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম গোলাম কবির ও সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান ফোরকানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ড চত্বরে সমাবেশ করে।

অন্যদিকে বিভিন্ন সড়কে টায়ার জালিয়ে রাস্তা অবরোধ করে রাখে গোলাম কবিরের সমর্থকরা।

এর আগে মঙ্গলবার রাতে মনোনয়ন ঘোষণার খবর শহরে ছড়িয়ে পড়লে বিক্ষোভ মিছিল ও বিভিন্ন জায়গায় আলতাফ হোসেন বিশ্বাস ও তার সমর্থকদের ব্যানার ফেস্টুন ভেঙে ফেলা হয়।

হরতাল সমর্থকদের দাবি যতক্ষণ পর্যন্ত মনোনীত আলতাফ হোসেন বিশ্বাসকে প্রত্যাহার করে এবিএম গোলাম কবিরকে মনোনয়ন দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। 

বেতাগী উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম কবির বাংলানিউজকে বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন বেতাগী বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি আলতাফ হোসেন বিশ্বাসকে দেওয়া বেতাগী আওয়ামী লীগ এবং সাধারণ জনগণ মেনে নিতে পারেনি। সেজন্য আমরা হরতালের ডাক দিয়েছি। আলতাফ হোসেনের মনোনয়ন প্রত্যাহার না করা পর্যন্ত বেতাগী আওয়ামী লীগ তাদের অবস্থান পরিবর্তন করবে না।

তিনি আরো বলেন, প্রথম দিনের মতো কর্মসূচি সমাপ্ত হয়েছে। দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, উপজেলা আওয়ামী লীগের ডাকা হরতাল সুষ্ঠুভাবে শেষ হয়েছে।
হরতালের কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহর জুড়ে নেওয়া হয়েছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। মোড়ে মোড়ে মোতায়েন ছিল পুলিশ।

বেতাগী পৌরসভার বর্তমান মেয়র মো. আলতাফ হোসেন বিশ্বাসকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার প্রতিবাদে এ হরতাল ডাকে উপজেলা আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
আরএ

বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ 
‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ আসছে ডিসেম্বরেই
‘দাদার হত্যাকারীর বিচার দেখে গেলে বাবা স্বস্তি পেতেন’
জঙ্গি দমনে ‘অলআউট’ প্রচেষ্টায় অনেকটা সফল: স্বরাষ্ট্রমন্ত্রী
সিলেটে ছেলের হাতে মা খুন


নরসিংদীতে পাটকল শ্রমিকদের আমরণ অনশন শুরু
কটিয়াদীর ফটিক হত্যার সব আসামি খালাস
এ ফুল শ্রদ্ধার ও ভালোবাসার
পাকুন্দিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত
ট্রেলার নিয়ে এলো দীপিকার আলোচিত সিনেমা ‘ছপাক’