php glass

পৌর নির্বাচন

আ.লীগ মনোনীত প্রার্থীদের চিঠি বিতরণ শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীদের চিঠি বিতরণ শেষ হয়েছে। বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে এ চিঠি বিতরণ প্রক্রিয়া শেষ হয়। যারা দলের মনোনয়ন পেয়েছেন তাদের নামে নৌকা প্রতীক বরাদ্দের চিঠি দেওয়া হয়।

ঢাকা: পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীদের চিঠি বিতরণ শেষ হয়েছে।

বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে এ চিঠি বিতরণ প্রক্রিয়া শেষ হয়।

যারা দলের মনোনয়ন পেয়েছেন তাদের নামে নৌকা প্রতীক বরাদ্দের চিঠি দেওয়া হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠিটি মনোনীত প্রার্থীরা নির্বাচন কমিশনে জমা দেবেন।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) রাত থেকে প্রার্থীদের মধ্যে চিঠি বিতরণ শুরু হয়। রাত ২টা পর্যন্ত চিঠি বিতরণ করার পর স্থগিত রাখা হয়। বুধবার সকাল থেকে তা আবার শুরু হয়। দুপুর আড়াইটা নাগাদ এ বিতরণ কাজ শেষ হয় বলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের জানান।

এর আগে বিভিন্ন পৌরসভা থেকে আসা প্রার্থীদের তালিকা নিয়ে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন বোর্ড বৈঠক করে প্রার্থী চূড়ান্ত করেন। তৃণমূল থেকে একজন করে প্রার্থীর নাম পাঠাতে বলা হলেও অনেক জায়গা থেকে একাধিক নাম পাঠানো হয়।

তৃণমূলের সুপারিশ ও দলের সভাপতির জরিপ রিপোর্টের ওপর ভিত্তি করে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়। আবার কোথাও কোথাও একজনের নাম পাঠালেও জরিপ রিপোর্টের ওপর ভিত্তি করে তৃণমূলের সুপারিশের প্রার্থীকে বাদ দিয়ে জরিপ রিপোর্টের ওপর ভিত্তি করে জনপ্রিয় প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে জাহাঙ্গীর কবির নানক জানান।

যাদের প্রার্থী করা হয়েছে এবং যারা মনোনয়ন পাননি সবাইকে মিলেমিশে কাজ করে দলীয় প্রার্থীদের বিজয়ী করার জন্য আহব্বানও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এসকে/আরইউ/টিআই/এমজেএফ

‘পার্বত্য অঞ্চলের পরিবেশ রক্ষায় দরকার তরুণদের সম্পৃক্ততা’
মিঠুনের ঝড়ো ব্যাটে সিলেটের সংগ্রহ ১৬২
আওয়ামী লীগে দূষিত রক্ত রাখা হবে না: সেতুমন্ত্রী
দর্শকশূন্য বিপিএলের উদ্বোধনী ম্যাচ
রাশিয়ান সংস্কৃতি কেন্দ্রের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়


মানব উন্নয়ন সূচকে একধাপ এগিয়েছে বাংলাদেশ
রায় ঘোষণার আগে যা বললেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল
মোবারক হোসেন খান’র ছেলে রাজিতের সুরে গাইলেন ডলি
টিপুর দ্রুত ফাঁসি চান সাক্ষী ও শহীদ পরিবারের সদস্যরা
সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি: ড. মোমেন