php glass

পৌর নির্বাচন

মঙ্গলবার প্রার্থীদের নাম ঘোষণা করবে আ’লীগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের নাম জানানো হবে মঙ্গলবার (১ ডিসেম্বর)। এজন্য দলের পক্ষে থেকে বিকেল ৪টায় সংবাদ সম্মেলন করা হবে। সোমবার (৩০ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের স্থানীর সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের এক বৈঠকে প্রার্থীদের নাম চূড়ান্ত করার পর এ কথা জানানো হয়।

ঢাকা: পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের নাম জানানো হবে মঙ্গলবার (১ ডিসেম্বর)। এজন্য দলের পক্ষে থেকে বিকেল ৪টায় সংবাদ সম্মেলন করা হবে।

সোমবার (৩০ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের স্থানীর সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের এক বৈঠকে প্রার্থীদের নাম চূড়ান্ত করার পর এ কথা জানানো হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুসারে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে প্রার্থীদের নাম ঘোষণার বিষয়টি বাংলানিউজকে জানান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সন্ধ্যা ৬টায় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়। সভায় ১৮ সদস্যের মনোনয়ন বোর্ডের প্রায় সকলেই উপস্থিত ছিলেন। রাত সাড়ে ১১টা পর্যন্ত গণভবনে এ সভা চলে। মাঝে কিছু সময়ের জন্য একবার রাতের খাবারের বিরতি দেওয়া হয়।

এর আগে, এ বিষয়ে গত ২৬ নভেম্বর সভা করে আওয়ামী লীগের কার্য নির্বাহী সংসদ ও দলের সংসদীয় বোর্ড। সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী তৃণমূল আওয়ামী লীগকে প্রার্থীদের নাম পাঠাতে বলা হয়। তৃণমূল আওয়ামী লীগ কোনো কোনো পৌরসভায় একক প্রার্থীর নাম পাঠালেও অধিকাংশ ক্ষেত্রে দুইয়ের অধিক প্রার্থীর নাম পাঠায়।

ওই সভায় সিদ্ধান্ত অনুযায়ী সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে একজনের নাম মনোনীত করে অথবা প্রয়োজনে একাধিক নাম পাঠানোর দায়িত্ব দেওয়া হয় দলের সংশ্লিষ্ট পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদক, উপজেলার সভাপতি সাধারণ-সম্পাদক, জেলার সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যকে।

মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্তভাবে মনোনীত আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনে লড়াইয়ের জন্য নৌকা প্রতীক বরাদ্দ পাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
এমইউএম/এইচএ/

** একক প্রার্থী নিশ্চিতের সর্বোচ্চ চেষ্টায় আ’লীগের হাইকমান্ড

ফাইনালে উড়ন্ত বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা
বরখাস্ত হলেন ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী
হাটহাজারীতে জোড় ইজতেমা শুরু
‘যুদ্ধে হিট অ্যান্ড রানে বিশ্বাসী ছিলাম’
ভারতে সেনা ক্যাম্প থেকে রাইফেল-গুলি চুরি, জরুরি সতর্কতা


মূল্য নিয়ন্ত্রণে ভারতের বাজার আগাম পর্যবেক্ষণ জরুরি
শিক্ষাঙ্গনে নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী
গ্রিজম্যান একটি মেশিন
চাকরির আবেদনে বয়সসীমা বাড়ানোর দাবি
রাঙ্গুনিয়ায় নুরুন্নাহার স্মৃতি বৃত্তি পরীক্ষা