php glass

পৌর নির্বাচন

বরিশালের ৬ পৌরসভায় আ.লীগ-বিএনপির প্রার্থী যারা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে বরিশালের ৬টি পৌরসভায় মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি। স্থানীয়ভাবে দুই দলের প্রার্থী চূড়ান্ত হলেও দলীয়ভাবে কেন্দ্র থেকে তাদের নাম ঘোষণা করা হবে।

বরিশাল: আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে বরিশালের ৬টি পৌরসভায় মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ ও বিএনপি।

স্থানীয়ভাবে দুই দলের প্রার্থী চূড়ান্ত হলেও দলীয়ভাবে কেন্দ্র থেকে তাদের নাম ঘোষণা করা হবে।

এদিকে, জেলা জাতীয় পার্টি (জাপা) এখনো তাদের প্রার্থীর বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাতে পারেনি।

বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ বাংলানিউজকে জানান,  বরিশালের ৬টি পৌরসভার দক্ষিণ জেলা বিএনপির আওতায় ৩টি পৌরসভা রয়েছে।

এই ৩টি পৌরসভায় বিএনপির প্রার্থীরা হলেন, গৌরনদীতে পৌর বিএনপির সভাপতি এসএম মনিরুজ্জামান, মেহেন্দীগঞ্জে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন দিপেন ও মুলাদীতে অস্ট্রেলিয়া প্রবাসী হারুন-অর রশিদ।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান জানান, তাদের আওতায় ৩টি পৌরসভার প্রার্থীরা হলেন, বাকেরগঞ্জে পৌর বিএনপির সভাপতি মতি মোল্লা, বানারীপাড়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মাহমুদ মাহাবুব মাস্টার এবং নবগঠিত উজিরপুর পৌরসভায় পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল শহীদ খান।

তবে মূল প্রার্থীদের পাশাপাশি আরো ১ জন করে বিকল্প প্রার্থীর নাম পাঠানো হয়েছে বলে তারা জানান।

অপরদিকে, ৬টি পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীরা হলেন,  নবগঠিত উজিরপুরে উপজেলা যুবলীগের সভাপতি গিয়াসউদ্দিন, বাকেরগঞ্জে বিদায়ী মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া, গৌরনদীতে বিদায়ী পৌর মেয়র হারিছুর রহমান হারিছ, মুলাদীতে বিদায়ী পৌর মেয়র মো. শফিকুজ্জামান রুবেল, বানারীপাড়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল ও মেহেন্দীগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন খান।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস বাংলানিউজকে জানান, দল থেকে যে সিদ্ধান্ত এসেছে তারা সে অনুযায়ী কাজ করে যাচ্ছেন।

অন্যদিকে, জেলা জাপার পক্ষ থেকে পৌর নির্বাচন ঘিরে তেমন কোনো কর্মকাণ্ড লক্ষ্য করা যায়নি। 

এ ব্যাপারে বরিশাল জাপার নেতা ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু জানান, কেন্দ্র থেকে সরাসরি প্রার্থী মনোনয়ন দেবেন পার্টির চেয়ারম্যান। তাই প্রার্থীরা কেন্দ্রে যোগাযোগ করছেন।

তবে জোটের মনোনীত প্রার্থীকে সমর্থন দেওয়ার বিষয়টি নিয়েও বিবেচনা করা হচ্ছে বলে জানান তিনি।

আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে মোট ২৩৪টি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে বরিশাল বিভাগে ১৭টি ও বরিশাল জেলায় ৬টি পৌরসভা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
এসআর

হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস


সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু