খালেদা জিয়ার মামলা প্রত্যাহার অন্যথায় কঠোর কর্মসূচি: বিরোধী দলের চিফ হুইপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আড়িয়ল বিলে সহিংস ঘটনার দায়ে বিরোধী দলের নেতা খালেদা জিয়াসহ স্থানীয় কয়েক হাজার মানুষের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। অন্যথায় আরও কঠোর কর্মসূচিরও হুমকি দিয়েছেন তিনি।

ঢাকা: আড়িয়ল বিলে সহিংস ঘটনার দায়ে বিরোধী দলের নেতা খালেদা জিয়াসহ স্থানীয় কয়েক হাজার মানুষের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। অন্যথায় আরও কঠোর কর্মসূচিরও হুমকি দিয়েছেন তিনি।

রোববার বেলা সোয়া ১১টা থেকে সোয়া ১২ টা পর্যন্ত জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত বিরোধী দলের সংসদ সদস্যদের মানববন্ধন থেকে তিনি এ দাবি জানান।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আড়িয়ল বিলে প্রতি বছর হাজার হাজার টন মাছ ও ধান উৎপাদন হয়। যে বিলকে কেন্দ্র করে হাজার হাজার মানুষ জীবন ও জীবিকা নির্বাহ করে। কোনো প্রকার জনস্বার্থের কথা বিবেচনা না করেই সরকার সেখানে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্ত নেয়। জনস্বার্থ পরিপন্থি এই সিদ্ধান্তের বিরোধীতা করায় বিরোধী দলের নেতা খালেদা জিয়া ও স্থানীয় সাধারণ মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছে সরকার। আমরা অবিলম্বে ওই মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘সরকারের ওই ষড়যন্ত্রমূলক, মিথ্যা ও বানোয়াট মামলার প্রতিবাদ ও প্রত্যাহারের দাবিতে আমরা হরতাল কর্মসূচি দিয়েছি। সোমবারের হরতাল কর্মসূচিতে বাধা দিলে বিএনপি আরও কঠোর কর্মসূচি দেবে।
 
বিরোধী দলের চিফ হুইপের নেতৃত্বে প্রায় ২৫ জন সাংসদ এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।  

গত ৩১ জানুয়ারি আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের শ্রীনগরে পুলিশের সঙ্গে স্থানীয় জনগণের সংর্ঘষ হয়। এতে এক পুলিশ কর্মকর্তা নিহত ও শতাধিক আহত হন। এ ঘটনার পর খালেদা জিয়াসহ হাজার হাজার স্থানীয় মানুষের নামে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১১

Nagad
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!
জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা


ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি
রাজশাহীতে হারিয়ে যাওয়া সেই শিশুটি বাবাকে ফিরে পেয়েছে