তারা বাড়ি ফিরেছেন, তবে...

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শোকের কালো ছায়া নেমে এসেছে ব্রাহ্মণবাড়িয়া জেলায়। গতকালও (শুক্রবার) যে কর্মব্যস্ত চঞ্চল প্রাণগুলো স্বজন আর বান্ধবদের প্রিয় মুখ হয়ে মুখর রাখতো পরিবেশকে, তারাই শনিবার ভোরে শুভ্র কাফনে মুড়ে হাজির হয়েছেন চিরবিদায়প্রার্থী হয়ে।

ব্রাহ্মণবাড়িয়া: শোকের কালো ছায়া নেমে এসেছে ব্রাহ্মণবাড়িয়া জেলায়। গতকালও (শুক্রবার) যে কর্মব্যস্ত চঞ্চল প্রাণগুলো স্বজন আর বান্ধবদের প্রিয় মুখ হয়ে মুখর রাখতো পরিবেশকে, তারাই শনিবার ভোরে শুভ্র কাফনে মুড়ে হাজির হয়েছেন চিরবিদায়প্রার্থী হয়ে।

ফরিদপুর থেকে ভোর ৫টায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা পরিষদের সামনে অ্যাম্ব্যুলেন্সে নিয়ে আসা হয়েছে ১১ জনের লাশ। এখান থেকে সবক’টি লাশ সকাল সাড়ে ১০টায় থেকে আনা হয়েছে জেলার কাজিপাড়া ঈদগাহ ময়দানে।

অকালে ঝরে যাওয়া তরুণদের এক নজর দেখার জন্যে সেখানে মানুষের ঢল নামে।

সকাল সাড়ে ১১টায় নামাজে জানাজা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়। দল মত নির্বিশেষে কয়েক হাজার লোক জানাজায় অংশ নেন। এরপর প্রত্যেকের পারিবারিক গোরস্থানে দাফন করার জন্য লাশ নিয়ে যাওয়া হয়।

স্বজন-বন্ধুদের কাঁধে একসঙ্গে ১১জনরে অন্তিম যাত্রার এ পরিবার-পরিজনদের সঙ্গে সঙ্গে এলাকার প্রত্যেকের মনকেই ভারাক্রান্ত করে তুলেছে।

উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে ফরিদপুরের ভাঙ্গায় ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের নবনির্বাচিত সাংসদ উবায়দুল মোক্তাদির চৌধুরীর গাড়ি বহরের সঙ্গে ট্যাঙ্ক-লরির সংঘর্ষে ঘটনাস্থলে ১১ ছাত্রলীগ নেতা-কর্মী নিহত হন।

এদিকে জেলা আওয়ামীলীগ দুর্ঘটনায় নিহত ছাত্রলীগ নেতা-কর্মীদের মুত্যুতে তিন দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার সব সরকারি-আধাসরকারি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, মসজিদ-মন্দির-গির্জা-প্যাগোডায় বিশেষ প্রার্থনা এবং বিকেলে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে কোরআন খানি ও মিলাদ-মাহফিল।

মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত এবি তাজুল ইসলাম, নব নির্বাচিত সংসদ সদস্য উবায়দুল মোক্তাদির চৌধুরী, অ্যাডভোকেট শাহ আলম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান রিপন, সাধারণ সম্পাদক মাফুজ হায়দার রোটন, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক আব্দুল মান্নান, পুলিশ সুপার জামিল আহমেদসহ নেতাকর্মীরা জানাজায় অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১১

Nagad
সাহারা খাতুনকে শেষ শ্রদ্ধা
রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নারী নিহত 
বৃষ্টিতে ভোগান্তি, বন্দরে সতর্কতা সংকেত
বনানী কবরস্থানে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা
বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই


রাজধানীর পথে-ঘাটে ভেজাল সুরক্ষা পণ্যের কারবার
বনানী কবরস্থানে সাহারা খাতুনের মরদেহ
নীলফামারীতে তিস্তার পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার উপরে
ছোটপর্দায় আজকের খেলা
করোনা সম্পর্কিত নতুন রোগ বাংলাদেশেও