কঠিন সংকটের মধ্য দিয়ে চলছে দেশ: জামায়াত আমীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ বলেছেন, দেশ এখন কঠিন সংকটের মধ্য দিয়ে চলছে। নির্বাচিত হলেই যে গণতান্ত্রিক হয় না, বর্তমান সরকার তার শ্রেষ্ঠ উদাহরণ।

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ বলেছেন, দেশ এখন কঠিন সংকটের মধ্য দিয়ে চলছে। নির্বাচিত হলেই যে গণতান্ত্রিক হয় না, বর্তমান সরকার তার শ্রেষ্ঠ উদাহরণ।


সম্প্রতি আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতা, দ্রব্যমূল্যের ঊর্ধŸগতি, শেয়ার বাজারে দরপতন, গ্যাস- বিদ্যুতের সংকট, সীমান্তে বিএসএফের গুলিতে ফেলানীর মৃত্যুসহ বিভিন্ন ঘটনার কথা উল্লেখ করে এমন মন্তব্য করেন তিনি।

শুক্রবার সকালে রাজধানীর মগবাজারের আল-ফালাহ মিলনায়তনে দলটির কেন্দ্রীয় মজলিসে শূরার জরুরি অধিবেশনে এ কথা বলেন মকবুল আহমাদ।

আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণ করা হবে না, পদ্মার ওপারে হবে-- প্রধানমন্ত্রীর এ ঘোষণার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা কোনো বিলাসী এয়ারপোর্ট চাই না। চাই জনগণের কল্যাণ। ’

এসময় বিরোধীদলীয় নেত্রীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি করেন তিনি ।


সম্প্রতি জাতীয় সংসদে ১০টাকা কেজিতে চাল খাওয়ানোর নির্বাচনী এ অঙ্গীকার নিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, নির্বাচিত হওয়ার পর তারা দ্রব্যমূল্য, দুর্নীতি, দুদক, গ্যাস, বিুদ্যৎ নিয়ে অনেক কথা বলেছেন। এমনকি বিরোধী দল থেকে মন্ত্রিত্ব দেওয়ার কথাও বলেছেন। কিন্তু কোনো অঙ্গীকারই রাখা হয়নি।

তিনি অভিযোগ করে বলেন, তাদের (সরকার) অঙ্গীকার করতেও সময় লাগে না, ভাঙতেও সময় লাগে না।

ক্ষমতায় এসে সরকার নির্বাচনী অঙ্গীকার পূরণ না করে প্রতিহিংসার রাজনীতি শুরু করছে উল্লেখ করে জামায়াতের এ ভারপ্রাপ্ত আমীর বলেন, সরকারের প্রতিহিংসার প্রথম শিকার হচ্ছে জামায়াত।

এসময় তিনি উদাহরণ হিসেবে মতিউর রহমান নিজামীসহ জামায়াতের গ্রেপ্তারকৃত নেতা-কর্মীদের কথা বলেন।

মকবুল আহমাদ বলেন, আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। একটাই বানোয়াট অভিযোগ সেটা হচ্ছে যুদ্ধাপরাধ।

‘শেখ মুজিবর রহমান মাফ করে দেওয়ার পর তারা আবার এ অভিযোগ রিনিউ (নবায়ন) করেছেন’ জানিয়ে তিনি বলেন, ‘এটা যুদ্ধাপরাধের বিচার,নাকি প্রতিহিংসার রাজনীতি?’


এসময় বর্তমান সরকার একমুখী শিক্ষানীতি ও অসাম্প্রদায়িকতার কথা বলে ইসলামের বিরোধিতা এবং মানুষকে ধর্মহীন করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।

সম্প্রতি পৌর নির্বাচনে নোয়াখালী, ফেনী ও লক্ষীপুরে নির্বাচন কমিশনের ভূমিকা আপত্তিকর বলেও মন্তব্য করেন মকবুল আহমাদ।

এ অধিবেশনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম, নায়েবে আমীর একেএম নাজির আহমেদ, মওলানা আব্দুস সোবহান, একেএম ইউসুফ এবং দেশের বিভিন্ন জেলা থেকে আসা মজলিশে শূরার আড়াইশ’র বেশি নেতা-কর্মী।

বাংলাদেশ সময়: ১৩১৫ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১১

Nagad
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র


চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা